নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করুনঃ এইচ টি ইমাম

0

সিটি নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো- চেয়ারম্যান এইচ টি ইমাম আসন্ন জাতীয় নির্বাচনে লেভেলে প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার জন্য ইসিকে আহ্বান জানিয়েছেন । তিনি সারা দেশে দলের নেতাকর্মীদের ওপর হামলা ও নিহতের ঘটনায় বিএনপি-জামায়াতের সন্ত্রাস বাহিনীকে গ্রেফতার করার দাবি জানান।

আজ রবিবার (২৩ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনে এই দাবি জানান।

সংবাদ সম্মেলনে এইচ টি ইমাম বলেন, বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জোট গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী নির্বাচনের মাঠে না থেকে সন্ত্রাস নৈরাজ্য ও হামলা পরিচালনা করছে। আওয়ামী লীগও অন্যান্য সব গণতান্ত্রিক দলের ও জোটের অফিস ভাঙচুর, মিছিলে হামলা ও অগ্নিসংযোগ করছে। আবার প্রতিদিন নিজেরাই সহিংসতা সৃষ্টি করে, উল্টো নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ দায়ের করছে এবং মিডিয়াতে লাগাতার মিথ্যাচার অপপ্রচার চালাচ্ছে।

আওয়ামী লীগের ওপর হামলার পরিসংখ্যান তুলে ধরে এইচ টি ইমাম বলেন, নির্বাচনি প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত বিএনপি-জামায়াতের সন্ত্রাসী বাহিনীর হাতে আওয়ামী লীগের পাঁচ জন নিহত হয়েছেন এবং ২৫০ জনের বেশি নেতাকর্মী ও সমর্থক গুরুতরভাবে আহত হয়েছেন। শত শত নির্বাচনি কার্যালয় ভাঙচুর হয়েছে। আমাদের নেতাকর্মী যারা নিহত হয়েছেন তাদের মধ্যে রয়েছেন— ইউসুফ আল মামুন, মোহাম্মদ হানিফ, ইসহাক হোসেন, জামাল উদ্দিন, তোফাজ্জল হোসেন মণ্ডল।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট আবারও ২০০১ সালের স্টাইলে সংখ্যালঘু নির্যাতনের পথ বেছে নিয়েছে। নির্বাচন কমিশন ও প্রশাসনকে এই ধরনের হামলা ও সহিংসতায় জড়িত বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার জন্য দাবি জানাচ্ছি।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.