বাবার কাছে অপহরণ নাটকে ফেঁসে গেলেন ছেলে

0

কামরুল ইসলাম, সীতাকুণ্ড: অপহরণকারী চক্রের সাথে হাত মিলিয়ে পিতার কাছ থেকে মুক্তিপণ আদায় করে তা ভাগ করে নেয়ার কৌশল অবলম্বন করেছিলো এক কিশোর। কিন্তু পুলিশের তৎপরতায় এ অপহরণ নাটক ফাঁস হয়ে যায়।

জানা যায়, গত মঙ্গলবার সীতাকুণ্ডের দক্ষিণ শীতলপুর এলাকার বংশি বাদক নাথের ছেলে প্রাণ নাথ (১৫) অপহৃত হয় বলে থানায় জিডি একটি করে তার ভাই জগন্নাথ নাথ। পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানায় অপহরণকারীরা তাদের কাছ থেকে বিভিন্ন মোবাইল ফোনের মাধ্যমে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে।

এ ঘটনায় পুলিশের একটি টিম কিশোর প্রাণ নাথকে উদ্ধারে একাধিক স্থানে অভিযান চালায়। এবং মোবাইল ট্রেকিং এর মাধ্যমে তাদের অবস্থানও সনাক্ত করে। এদিকে পুলিশের অভিযান টের পেয়ে ৪ দিন পর শনিবার সকালে প্রাণ নাথ নিজ বাড়িতে ফিরে আসে।

কিশোর প্রাণ নাথ পুলিশে জিজ্ঞাসাবাদে জানায়, তার পিতা কাছ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ আদায় করতে অপহরণকারী চক্রের সাথে জড়িত হয় সে। এতে তার চাচাত ভাইয়ের ছেলে অনুনাথ তাকে অপহরণকারী চক্রের সাথে পরিচয় করিয়ে দেয়।

সে আরো জানায়, তার পিতা থেকে যদি মুক্তিপণ আদায় করতে পারতো তাহলে অপহরণকারী দলের সদস্যরা ৫ লাখ টাকা ও অপর ৫ লাখ টাকা সে নিজে রাখতো। পুলিশের অভিযানের ফলে সে মুক্তিপণ ছাড়াই বাড়িতে ফিরে আসে।

সীতাকুণ্ড মডেল থানার এএসপি সাইফুল ইসলাম জানান, কিশোর প্রাণনাথ অপহরণ হয়নি। সে নিজে অপহরণ নাটক সাজিয়ে বন্ধুদের সাথে মিলে বাবা থেকে মুক্তিপণ আদায় করে তা ভাগ করে নিতে চেয়েছিলো। পুলিশের অভিযানে অপহরণ নাটক উদ্ঘাটন হলে পড়ে জানা যায় সে বাড়িতে ফিরে আসতে বাধ্য হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.