মেসি, নেইমারের গোলে বার্সার জয়

0

সিটিনিউজবিডি :  দ্বিতীয় সন্তান জন্মের কারণে অ্যাটলেটিকো মাদ্রিদের মতো দলের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে অনুশীলনেও যোগ দিতে পারেননি তিনি। এমনকি শনিবার রাতে ভিসেন্তে কালদেরনে লুই এনরিকের স্টার্টিং লাইনআপেও লিওনেল মেসি ছিলেন অনুপস্থিত।
দলের সেরা খেলোয়াড় নেই সেরা একাদশে, এমন মহাগুরুত্বপূর্ণ ম্যাচে! চোখ কপালে উঠে গিয়েছিল বার্সেলোনার অতি বড় শত্রুরও।

সবারই শঙ্কা, মেসিহীন বার্সেলোনা পথ হারাবে না তো? শঙ্কাটা সত্যিই প্রমান হতে যাচ্ছিল। শেষ পর্যন্ত সেই শঙ্কা দুর করলেন মেসিই এবং উদ্ধার করলেন বার্সেলোনাকে।

খেলাটা ১-১ গোলে ড্র’য়ের দিকেই এগুচ্ছিল। উপায়ন্তর না দেখে খেলার ৬০ মিনিটে ইভান র‌্যাকিটিককে তুলে নিয়ে এনরিকে মাঠে নামান মেসিকে। আধা ঘন্টা খেলার সুযোগ পেয়েই মেসি বুঝিয়ে দিলেন নিজের পার্থক্য। ৭৭ মিনিটে করলেন বার্সার জয়সূচক গোলটি এবং কঠিন এক ম্যাচে দলকে আবারও জয় উপহার দিলেন।

এর আগে ৫১ মিনিটে ফার্নান্দো তোরেসের গোলে এগিয়ে গিয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। ৪ মিনিট পরই বার্সাকে সমতায় ফেরান নেইমার।

নিজেদের মাঠে শুরুতে দাপট ছিল অ্যাটলেটিকো মাদ্রিদেরই। খেলার প্রথমার্ধেই গোল পেতে পারতেন ফার্নান্দো তোরেস। কিন্তু সাবেক চেলসি স্ট্রাইকারের বাম পায়ের শট পোস্টের অনেক বাইরে দিয়ে উড়ে যায়। গোলের সুযোগ পেয়েছিলেন এমএসএন জুটির ‘এস’ অথ্যাৎ লুইস সুয়ারেজও; কিন্তু দুর্ভাগ্য বার্সেলোনার। তার শট ক্রসবারে লেগে ফিরে আসে। সুতরাং, প্রথমার্ধ গোলশূণ্যভাবেই শেষ হলো।

১-০ গোলে এগিয়ে থাকার লিড খুব বেশিক্ষণ ধওে রাখতে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদ। এর চার মিনিট পরই নেইমার সমতায় ফেরান বার্সাকে। দুর্দান্ত এক ফ্রি কিক থেকে অ্যাটলেটিকোর জালে বল জড়ান ব্রাজিল সুপারস্টার। অ্যাটলেটিকো গোলরক্ষক জিয়ান ও’ব্ল্যাক নড়ারই সুযোগ পাননি। শুধু তাকিয়ে দেখেছেন, নেইমারের ফ্রি কিক কিভাবে জালে জড়িয়ে যাচ্ছে।

৬০ মিনিটে র‌্যাকিটিকের পরিবর্তে মাঠে নামেন মেসি। তিনি নামার পর খেলার চেহারাই যেন পরিবর্তণ হয়ে যায়। ৭৭ মিনিটে সুয়ারেজের দারুন এক লে-অফ থেকে বল পেয়ে বাম পায়ের শটে স্বাগতিক অ্যাটলেটিকোর জালে বল জড়ান মেসি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.