মেডিকেল ভর্তিচ্ছুদের জন্য কন্ট্রোলরুম

0

শিক্ষাঙ্গণ : মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি সংক্রান্ত যেকোনো ধরনের অনিয়ম কিংবা সমস্যার কথা সরাসরি কর্তৃপক্ষকে জানাতে কন্ট্রোল রুম স্থাপন করেছে সরকার। ১৮ সেপ্টেম্বর এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের কথা রয়েছে।

কন্ট্রোল রুমের মোবাইল নাম্বারগুলো হলো— ০১৫৫৫-৫৫৫১৬৭, টেলিফোন- ৮৮১৮৭৩৬ ও ৮৮২৫৪০০ এবং ফ্যাক্স- ৯৮৮৬৬১২। রবিবার থেকেই এ সব নাম্বারে ফোন করে সেবা পাওয়া যাবে।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডাক্তার এ বি এম আব্দুল হান্নান সাক্ষরিত এক অফিস আদেশ সূত্রে এই তথ্য জানা গেছে।

আব্দুল হান্নান জানান, ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো বিষয়ে যে কেউ অভিযোগ জানাতে পারবেন। অনিয়ম, দুর্নীতি, প্রশ্নপত্র ফাঁস, প্রতারণা, বিশৃঙ্খলা বা বিশেষ সুযোগের কথা বলে যদি কেউ আলাদা কোচিং করায় এ সব খবর জানতে পারলে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা নেব।

২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য এই কন্ট্রোল রুমের তত্ত্বাবধানে রয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এখান থেকে এমবিবিএস, বিডিএস কোর্সে ভর্তিতে আগ্রহীরা প্রয়োজনীয় তথ্য জানতে পারবে। ভর্তির সকল কার্যক্রম অনলাইনে সম্পাদন হচ্ছে।

২০১১ সাল থেকে মেডিকেল কলেজে অনলাইনে ভর্তি প্রক্রিয়া চালু করা হয়। পরে ২০১৪ সাল থেকে ভর্তিচ্ছুদের সমস্যার কথা জানতে কন্ট্রোলরুম স্থাপন করে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরে এই কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.