৪ অতিরিক্ত সচিব ও ২১ যুগ্ম সচিব বদলি

0

সিটিনিউজবিডি : প্রশাসনের চার অতিরিক্ত সচিব এবং ২১ যুগ্ম সচিবের দফতর বদল করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে রবিবার এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

ত্রাণ মন্ত্রণালয়ে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব অমিত কুমার বাউলকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে, ওএসডি অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন আকন্দকে ত্রাণ মন্ত্রণালয়ে নিয়োগ দেওয়া হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব (পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত) মো. সামসুজ্জামানকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. নুরুন্নবী মৃধা ওএসডি হয়েছেন।

যুগ্ম সচিবদের মধ্যে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য (যুগ্ম সচিব) নাজমা বেগম ও কৌশল্যা রাণী বাগচীকে ওএসডি এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের সচিব মো. আবু সাঈদ শেখকে পাট মন্ত্রণালয়ে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক (যুগ্ম সচিব) আব্দুল হালিমকে বিদ্যুৎ বিভাগে সংযুক্তি, খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হান্নান বিশ্বাসকে ওএসডি করা হয়েছে।

বিআরটিসির পরিচালক মুন্সী ইকবাল হোসেন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ আপগ্রেড শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মহসিনুল আলম ও ট্রেড সাপোর্ট প্রোগ্রামের প্রকল্প পরিচালক ফকির ফিরোজ আহমেদ, বাংলাদেশ ট্রেড সাপোর্ট প্রোগ্রামের উপ-প্রকল্প পরিচালক মো. আব্দুস ছালামকে ওএসডি করা হয়েছে।
ওএসডি যুগ্ম সচিব রুহিদাস যোদ্দারকে বাণিজ্য মন্ত্রণালয়ে, প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আবু সাঈদ সালাহ উদ্দিন মাহমুদকে ওএসডি করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে।

এ ছাড়া পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত যুগ্ম সচিব আনোয়ারা বেগমকে ওএসডি, ওএসডি যুগ্ম সচিব পরেশ চন্দ্র রায়কে বিদ্যমান বস্ত্র প্রক্রিয়াকরণ কেন্দ্রের বিএনআরআইকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক ও ওএসডি যুগ্ম সচিব মোহা. আমজাদ হোসেনকে বিআরটিসির পরিচালক করা হয়েছে।
বস্ত্র মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব মো. শাহাদাত হোসেন মজুমদারকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের পরিচালক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মোশাররফ হোসেনকে জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক, মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে বদলির আদেশাধীন মোহাম্মদ মোজাক্কের আলীকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য, পরিবেশ ও বন মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম সচিব রলজিৎ চন্দ্র সরকারকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন।

ওএসডি যুগ্ম সচিব মো. রেজাউল হককে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য ও মাগুরা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোকুল কৃষ্ণ ঘোষকে খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.