কিবরিয়া হত্যা মামলা : ২৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

0

সিটিনিউজবিডি : আওয়ামী লীগের নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় বিএনপি নেতা হারিছ চৌধুরী, লুৎফুজ্জামান বাবরসহ ২৯ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। রবিবার সকালে সিলেটের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মকবুল আহসানের আদালতে এ অভিযোগ গঠন করা হয়।

সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) আবদুল আহাদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২২ আসামির উপস্থিতিতে আদালতে অভিযোগ গঠন করা হয়।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। এ ঘটনায় হত্যা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা হয়।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) অধিকতর তদন্ত করে গত বছরের ১৩ নভেম্বর তৃতীয় পর্যায়ে একটি সম্পূরক অভিযোগপত্র দাখিল করে। এতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছসহ নয়জন নতুন করে অভিযুক্ত হন।
গত বছরের ২৮ ও ২৯ ডিসেম্বর দুই মেয়র আদালতে আত্মসমর্পণ করলে দুজনকে কারাগারে পাঠানো হয়। ৭ জানুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয় এক আদেশে দুই মেয়রকে সাময়িক বরখাস্ত করে।

মামলাটি হবিগঞ্জ থেকে সিলেটের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের পর প্রথম ২১ জুন অভিযোগ গঠনের শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছিল। মামলার ৩৫ আসামির মধ্যে ১৪ জন বর্তমানে কারাবন্দী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.