বিমান ছিনতাইচেষ্টাকারীর আত্মসমর্পণ

0

কারেন্ট টাইমসঃ চট্টগ্রাম বিমান বন্দরে বিমান হাইজ্যাক চেষ্টাকারী আত্মসমর্পন করেছে। তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন আইন শৃংখলা বাহিনী। বিমান বাহিনীর এক কর্মকর্তা এয়ার ভাইচ মার্শাল মফিদুর রহমান সাংবাদিকদের বলেছেন শান্তিপূর্ণভাবে ছিনতাই নাটকের অবসান  হয়েছে। আর এ ঘটনা প্রধানমন্ত্রী সরাসরি প্রত্যক্ষ করেছেন এবং তাঁর নির্দেশেই সব কিছু করা হয়েছে। এ ঘটনায় কোন ধরনের প্রাণ হানির ঘটনা ঘটেনি।যাত্রীরাও নিরাপদে রয়েছেন। ছিনতাইচেষ্টাকারীকে কিভাবে আটক করা হয়েছে সে ব্যাপারে কিছু বলা হয়নি। তবে একটি এ্যাম্ব্যুল্যান্সে করে  বাইরে নিয়ে যাওয়া হয়েছে বলে জানালেন একজন প্রত্যক্ষদর্শী।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিমান হাইজ্যাক চেষ্টার রুদ্ধশ্বাস পরিসমাপ্তি ঘটে।

জানা যায়, বিমানবাহিনীর কর্মকর্তা এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমানের নেতৃত্বে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশের সম্মিলিত অভিযানে অস্ত্রধারীকে আটক করে। এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান সংবাদিক বলেন, কেবিন ক্রু দু’জনকে উদ্ধার করা হয়েছে। উড়োজাহাজে আর কোনো যাত্রী জিম্মি নেই। এখন পরিস্থিতি স্বাভাবিক।

আজ রবিবার (২৪ ফেব্রুয়ারী) বিকেলে বাংলাদেশ বিমানের ৭৩৭-৮০০ মডেলের বিজি-১৪৭ নং ফ্লাইটটি দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছেড়ে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে যায়।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে দুবাইগামী একটি বিমান ছিনতাইয়ের চেষ্টা  করে বিমানের ক্রুদের জিম্মি করে রাখা হয়েছে। বিমানটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাবার কথা। বিমান ঘিরে রেখেছে পুলিশ। বিমানটি ছিনতাইয়ের চেষ্টার পরপরই সেটি ঘিরে ফেলে পুলিশ ও র‌্যাব। ভেতরে একজন সন্দেহভাজন অস্ত্রধারী পাইলটকে জিম্মি করে রেখেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক। তিনি জানান, বিমানটির মধ্যে সন্দেহভাজ এক ব্যক্তি ও দুইজন ক্রু ছিলেন।

ঘটনার পরপরেই র‌্যাবের একাধিক গাড়ি বিমানবন্দরের মধ্যে প্রবেশ করেছে। বিমানবন্দরটি বর্তমানে বন্ধ রাখা হয়েছে। বিমানবন্দরে বাইরে উৎসুক জনতা ভীড় করছেন। যাত্রীদের নিরাপদে নামিয়ে আনা হয়েছে বলে জানা গেছে। কিছুক্ষণ পরই বিমানটিতে কমান্ডো অভিযান চালানো হবে। বিমানের ভেতরে একজন ছিনতাইকারী ও ২জন কেবিন ক্রু ছিলেন বলে জানিয়েছেন বিমানের সিভিল এভিয়েশন সচিব মহিবুল হক।

বিমানে জাতীয় সংসদের সাংসদ মাঈনুদ্দিন খান বাদলও  ছিলেন। তিনি ঢাকা  থেকে চট্টগ্রাম আসছিলেন। বিমান বন্দরের সমস্ত কার্যক্রম বন্ধ রাখা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.