উত্তর চট্টগ্রামে সক্রিয় মোটরসাইকেল চোরঃ ৩ জন আটক

0

নেজাম উদ্দিন রানাঃ রাউজানে মোটরসাইকেল চুরির প্রবণতা বেড়ে গেছে। সাম্প্রতিক সময়ে উপজেলার বিভিন্নস্থান থেকে বেশ কিছু মোটর সাইকেল চুরির ঘটনা ঘটে। একটি সিন্ডিকেট রাউজানসহ আশপাশের উপজেলা থেকে মোটর সাইকেল চুরি করে দূরবর্তী বিভিন্ন এলাকায় সেগুলো বিক্রি করে আসছে।

সর্বশেষ গত ২৪ ফেব্রুয়ারি রাতে উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের শাহ ছৈয়দুল হক রাঃ এর পুরাতন বাড়ির হতে মরহুম আব্দুল হামিদের পুত্র এনামের একটি সিএনজি এবং পাশ্ববর্তী বাড়ি থেকে সালাউদ্দিনের মোটর সাইকেল চুরি হয়। সিএনজি অটোরিক্সার মালিক এনাম রাউজান থানায় একটি সাধারণ ডায়েরী করার পর পুলিশ চোর চক্র ধরতে তৎপরতা শুরু করেন।

গত ৬ ফেব্রুয়ারি রাতে উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়ন পরিষদ সন্মুখস্থ স্থান হতে মহিন নামের একজনের মোটর সাইকেল চুরি হয়ে যায়। সম্প্রতি রাউজান উপজেলা সদরের আওয়ামী লীগের কার্যালয়ের নিচে পার্কিংয়ে রাখা অবস্থায় রাউজান পৌরসভা যুবলীগ নেতা আরিফুল আলম চৌধুরী ও হলদিয়া ইউনিয়নের আওয়ামী লীগ নেতা সম্ভু মেম্বারের মোটর সাইকেল দুটি চুরি হয়। এছাড়া উপজেলার জলিলনগর থেকে ফজু নামের এক ব্যবসায়ীর এবং উপজেলা পরিষদের সামনে থেকে আওয়ামী লীগ নেতা রুনু ভট্টচার্যের মোটরসাইকেল চুরি হয়।

এদিকে বেশ কয়েকটি মোটর সাইকেল চুরির পর পুলিশ চোর চক্র ধরতে তৎপর হয়ে উঠে পুলিশ। গত ২৫ ফেব্রুয়ারি সোমবার গোপন সংবাদের ভিত্তিতে খরব পেয়ে অভিযান চালিয়ে চট্টগ্রাম- কাপ্তাই সড়কে মোটর সাইকেল চোর চক্রের তিন সদস্যকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন রাউজানের পূর্ব গুজরা ইউনিয়নের অলিমিয়া হাটস্থ করম আলী বাড়ির আনোয়ার মিয়ার পুত্র খোরশেদ আলম (৩২), বোয়ালখালী থানাধীন সৈয়্যদপুর ওমর ফারুকের নতুন বাড়ির ওমর ফারুকের পুত্র বর্তমানে নগরীর বায়েজিদ থানাধীন শাহ আলম কলোনীর বাসিন্ধা মোঃ রাশেদ (৩১) ও ফটিকছড়ি পৌরসভার ১ নং ওয়ার্ডের মৌলভীপাড়ার শামসুল হকের পুত্র মোঃ রাকিব (২৫)।

নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ শেখ মোহাম্মদ জাবেদ মিয়া বলেন, একটি চোরাই মোটর সাইকেলসহ (চট্টমেট্রো-ল-১২-৮২৪৪) দুই চোরকে নোয়াপাড়ায় চেকপোষ্ট বসিয়ে আটক করি। পরে তাদের দুইজনের স্বীকারোক্তি মোতাবেক রাকিব নামের আরো একজনকে বৈইজ্জ্যাখালীর গেইটের সন্মুখস্থ স্থানে চোরাই মোটর সাইকেলটি নিয়ে যাওয়ার জন্য অপেক্ষমান অবস্থায় আটক করা হয়।

আটককৃতদের মধ্যে রাউজান থানায় মামলা রুজু করা হয়েছে। রাউজান থানার মামলা নং ২২/ ২৫.২.২০১৯ ইং। আটককৃতরা পুলিশের কাছে স্বীকার করেছে, রাউজান, হাটহাজারী, ফটিকছড়িতে মোটর সাইকেল চুরি করে তারা বিভিন্ন স্থানে সেগুলো বিক্রি করতো।
আটক তিনজনের মধ্যে খোরশেদ আলমের বিরুদ্ধে ফটিকছড়ি ও রাঙ্গামটি সদর থানায় এবং রাশেদের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামি থানায় মামলা রয়েছে। রাউজান থানার অফিসার ইনচার্জ কেফায়েত উল্ল্যাহ ঘটনার সত্যতা স্বীকার করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.