বাওয়া স্কুল এন্ড কলেজে বিদায় সংবর্ধনা 

0

কারেন্ট টাইমসঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বিশ্বমানের প্রতিদ্বন্ধিতার যুগে জ্ঞান নির্ভর অর্থনীতি প্রতিষ্ঠা করতে হবে। এ ক্ষেত্রে যোগ্যতা অনুপ্রেরণা ও কঠোর পরিশ্রমই পারে শিক্ষার্থীদের সফলতা নিশ্চিত করতে।

আজ শনিবার (১৬ মার্চ) দুপুরে বাংলাদেশ মহিলা সমিতি উচ্চ বিদ্যালয় ও কলেজের এইচ এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনোয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম শিক্ষক প্রশিক্ষন কেন্দ্রের শিক্ষক শামসুদ্দীন শিশির বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক রাজিয়া বেগম, খাদিজা বেগম, শিক্ষক উম্মে জামিলা চৌধুরী, বিশ্বজিৎ মহাজন, শিক্ষার্থী ইমরাত জাহান প্রমুখ বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের শিক্ষার্থীরা মেধার অবদান রাখছে।

জাতি হিসেবে এটা আমাদের গর্ব। তোমাদের অগ্রজরা যেমন আন্তর্জাতিক অঙ্গনে গর্বিত শিক্ষার্থী, তেমনি জ্ঞান, বিজ্ঞান, সাহিত্য ও সংস্কৃতিতে তোমাদের অগ্রজদের পদাঙ্ক অনুসরণ করে আমাদের প্রিয় মাতৃভূমিকে আরো একধাপ এগিয়ে নেবে বলে তিনি প্রত্যাশা করেন। এই প্রসঙ্গে মেয়র বলেন দেশে জ্ঞান নির্ভর আন্দোলন শুরু হয়েছে। এ আন্দোলন শিক্ষার্থীর মেধাকে বিকশিত করে, যৌক্তিক, বিবেকমান মানুষ তৈরি করতে সহায়তা করে।

তিনি গতানুগতিক ভাবে শুধু মাত্র জিপিএ-৫ অর্জন ও মেধাবী হওয়ার জন্য উদগ্রীব নয় বরং শিক্ষার্থীদের মানবিক, আলোকিত ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। সুশিক্ষিত মানুষ হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের মনোনিবেশের পাশাপাশি কর্মযোগী হওয়ার প্রয়োজন। এতে আমরা আমাদের অভিষ্ট লক্ষ্যে পৌছাতে সক্ষম হবো বলে প্রত্যাশা করেন মেয়র। পরে তিনি প্রতিষ্ঠান প্রধান মিসেস আনোয়ারা বেগম রচিত নারী কাহিনী গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.