পটিয়ায় ভোটারদের উৎসাহ না থাকলেও প্রার্থীরা সরব

0

সুজিত দত্ত পটিয়া প্রতিনিধিঃ ভোটের বাকী আর মাত্র ৭ দিন আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপের ৭টি বিভাগের ২৫ টি জেলায় ১২৭টি উপজেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন।

আসন্ন চট্টগ্রামের পটিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকার প্রতীকে একক মনোনীত হেভিওয়েট প্রার্থী দক্ষিন জেলা সহ-সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, বিএনপির নারী নেত্রী স্বতন্ত্র প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম জলি (আনারস) নাগরিক কমিটি মনোনীত ও প্রাক্তন ছাত্রনেতা স্বতন্ত্র মুহাম্মদ সাজ্জাত হোসেন (দোয়াত কলম)

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে, ইসলামী ফ্রন্টের পটিয়া উপজেলার সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান ছৈয়দ এয়ার মুহাম্মদ পেয়ারু (বই) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দক্ষিন জেলা স্বাস্থ্য সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান ডাঃ তিমির বরন চৌধুরী (উড়োজাহাজ), ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের লডাকু সৈনিক, বিশিষ্ট শিশু সংগঠক, সাবেক ছাত্রনেতা ও দেশরত্ন পরিষদে কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ সাহাব উদ্দীন (তালা) অপরদিকে, নারী ভাইস চেয়ারম্যান পদে অন্য কোন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা না থাকায় আওয়ামী লীগের নারী নেত্রী ও সাবেক ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

সরেজমিনে দেখা ও অনেক ভোটারদের সঙ্গে আলাপ কালে জানা যায়, এ উপজেলায় একটি পৌরসভা সহ ১৭ টি ইউনিয়নে বিভিন্ন এলাকায় উঠান বৈটক, সভাসমাববেশ, পোষ্টার,ব্যানার, ফ্রেষ্টুন, ও মাইকিং সহ নানা কৌশলে প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। তারা ভোটারদের নিকট বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোট আদায়ে দিন-রাত এমনকি গভীর রাত পর্যন্ত গনসংযোগ ও তাদের প্রতীকে ভোটের প্রার্থনা করে যাচ্ছে। কিন্তু ভোটারদের মধ্যে তেমন কোন ভোটের আনন্দ, উৎসাহ-উদ্দীপণা লক্ষ্য করা যাচ্ছে না।

নেই ভোটারদের মাঝে ভোটের ইমেজ ও উৎসাহের আমেজ এমনকি মিলছে না ভোট দানের সাড়া। প্রায় অধিকাংশ ভোটার জানে না কোন প্রার্থীর কি প্রতীক। এ নির্বাচনে ভোটের কোন আমেজ নেই বলে চলে এ পরিস্থিতিতে মনে হচ্ছে অনেক ভোটারাই ভোট কেন্দ্রে ভোট দিতে যাবেন কিনা বলে মনে করছেন বলে অনেক ভোটারা জানান।

একটি পৌরসভা সহ ১৭ টি ইউনিয়ন মিলে মোট ভোট সংখ্যা ২ লক্ষ ৮৫ হাজার ৯৬৬ জন এর মধ্যে পুুরুষ ১ লক্ষ ৪৯ হাজার ৩৫১ ও নারী ১ লক্ষ ৩৬ হাজার ৬১৫ জন ভোট কেন্দ্র ১১১ টি, ৭৫৯টি কক্ষে ভোট গ্রহন। প্রিজাটডিং ও সহ প্রিজাইডিং ৯১৪ ও পোলিং অফিসার ১৫৯৪ জন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.