চীনে দাবানলে নিহত হয়েছে ২৬ দমকল কর্মী

0

আন্তর্জাতিক ডেস্কঃ  চীনের সিচুয়ান প্রদেশের দুর্গম জঙ্গলে ছড়িয়ে পড়া দাবানল নেভাতে গিয়ে কমপক্ষে ২৬ জন দমকল কর্মী নিহত হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আজ সোমবার (১ এপ্রিল) বার্তা সংস্থা এএফপি জানায়, পাহাড়ি এলাকাটির আগুন নেভাতে কয়েকশ অগ্নিযোদ্ধা মোতায়েন করা হয়েছে। মুলি কাউন্টিতে সমতল থেকে চার হাজার মিটার উচ্চতায় আগুন ছড়িয়ে পড়ে শনিবার।

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানায়, রবিবার বাতাসের গতিপথ পরিবর্তনের কারণে ‘বিশাল এক আগুনের বলয়’ তৈরি হয়। এরপরই ৩০ জন অগ্নি নির্বাপণ কর্মীর সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলে কর্তৃপক্ষ। উদ্ধারকর্মীরা ২৬টি মৃতদেহ খুঁজে পেয়েছেন এবং তারা অন্যান্য নিখোঁজ কর্মীদের খোঁজ চালিয়ে যাচ্ছেন।

প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াং জরুরী অবস্থা মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন বলে জানায় মন্ত্রণালয়টি।চীনের শানজি প্রদেশে পৃথক একটি দাবানল দুই দিন জ্বলার পর রোববার নিয়ন্ত্রণে আসে বলে জানায় বার্তা সংস্থা জিনহুয়া।

আগুনে প্রায় ৯,০০০ মানুষ বাড়ি ছেড়ে নিরাপদ জায়গায় আশ্রয় নেন, কিন্তু দমকল কর্মীর মৃত্যু ছাড়া অন্য কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.