কঠিন পরীক্ষার মুখোমুখী বিএনপিঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কঠিন এক পরীক্ষার মুখোমুখী বিএনপি। বিএনপি অত্যন্ত কঠিন সংগ্রামের মধ্য দিয়ে এগুচ্ছে ।

আজ সোমবার (২৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর ময়মনসিংহ ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃর্শত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকল মামলা প্রত্যাহার এবং সুলতান সালাউদ্দিন টুকুর মুক্তির দাবি শীর্ষক এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আন্দোলন ও লড়াইয়ের কোনো বিকল্প নেই। কারণ বড় কিছু পেতে হলে সংগ্রামের মধ্যে দিয়েই পেতে হয়। তাই আমাদের হতাশ হবার কোনো সুযোগ নেই। আমাদের বুঝতে হবে, আমরা অত্যন্ত কঠিন সংগ্রামের মধ্য দিয়ে এগুচ্ছি। কিন্তু আমরা আশা করি, শক্তিশালী সংগঠনের মধ্য দিয়ে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারবো।

তিনি বলেন, আমরা এখন আর বক্তব্যের মধ্যে থাকতে চাই না। কিছু কাজ করতে চাই। সংগঠনকে আরো শক্তিশালী করে ডাইনামিক সংগঠনে পরিণত করে বেগম জিয়ার মুক্তি, গণতন্ত্রের মুক্তি এবং আমাদের নেতৃবৃন্দের মুক্তির জন্য আমরা আন্দোলন করতে চাই।

মির্জা ফখরুল বলেন, সরকার সুচিন্তিতভাবে অত্যন্ত গুছিয়ে একদলীয় শাসনের দিকে যাওয়া শুরু করেছে। কিন্তু আমাদের দুর্ভাগ্য আমরা সেইভাবে প্রতিরোধ করতে পারিনি। কারণ আওয়ামী লীগ সমস্ত রাষ্ট্র যন্ত্রকে দুঃশাসনের মধ্যে নিয়ে নজিরবিহীন নির্যাতন ও নিপীড়ন চালিয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব আরো বলেন, বর্তমান সময় খুব কঠিন সময়। আর এই সংগ্রামও খুব কঠিন। এই সংগ্রামকে হাসি খেলার মধ্য দিয়ে উত্তোলন করা সম্ভব নয়। আজকে আমরা যদি আন্তর্জাতিক রাজনীতির দিকে তাকাই দেখবেন, সব জায়গায় কর্তৃত্ববাদ ঝুঁকে বসে আছে। গণতন্ত্র পিছিয়ে যাচ্ছে। যারা গণতন্ত্রের কথা বলেন, তারা সেইভাবে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারছেন না।

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে ফখরুল বলেন, বেগম জিয়া এতোটা অসুস্থ যে আমি বর্ণনা করতে পারবো না। আমি নিজে গিয়েছি, দেখেছি তাকে। তিনি নিজে বিছানা থেকে উঠতে পারেন না, তাকে সাহায্য করতে হয়। হাঁটতে পারেন না, হুইল চেয়ারে চলতে হয়। খেতে পারেন না! তার শরীর একদম ভালো নেই।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.