গণফোরামে মন্টুকে বাদ দিয়ে রেজাই সাধারণ সম্পাদক

0

সিটি নিউজ ডেস্কঃ  ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদক করে কেন্দ্রীয় কমিটি গঠন করেছে গণফোরাম। রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে দলটির সভাপতি ড. কামাল হোসেন এই কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন।

সদ্য ঘোষিত গণফোরামের নতুন কমিটিতে দলটির সভাপতি হিসেবে স্বপদে বহাল আছেন ড. কামাল হোসেন। কমিটিতে নির্বাহী সভাপতি হয়েছেন অধ্যাপক ড. আবু সাইয়িদ ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

এদিকে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুকে হটিয়ে নতুন সাধারণ সম্পাদক হয়েছেন ড. রেজা কিবরিয়া। দলটিতে যোগদানের পাঁচ মাসের মাথায় তার এমন পদপ্রাপ্তিতে শুরু হয়েছে নানা আলোচনা। অন্যদিকে দীর্ঘদিন ধরে গণফোরামের সাধারণ সম্পাদকের পদে থাকা মোস্তফা মহসীন মন্টুর জায়গা হয়েছে কেন্দ্রীয় কমিটির ১ নম্বর সদস্য পদে।

আজ রবিবার (৫ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে গণফোরামের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন দলটির সভাপতি ড. কামাল হোসেন। সদ্য ঘোষিত গণফোরামের নতুন কমিটিতে নির্বাহী সভাপতি হয়েছেন অধ্যাপক ড. আবু সাইয়িদ ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে গত বছরের ১৮ নভেম্বর আনুষ্ঠানিকভাবে গণফোরামে যোগ দেন রেজা কিবরিয়া। এরপর তিনি ধানের শীষ প্রতীক নিয়ে হবিগঞ্জ-১ আসন থেকে নির্বাচন করে হেরে যান।

এদিকে দলের দায়িত্ব পেয়ে রেজা কিবরিয়া বলেন, আমি ড. কামাল স্যারের নেতৃত্বে খুবই খুশি ও কৃতজ্ঞ। দায়িত্ব নিয়েই আমি সবার জন্য কাজ করব। তাদের নিয়ে কাজ করব যাদের নিয়ে কেউ করবে না।

প্রসঙ্গত, রেজা কিবরিয়ার বাবা আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী শাহ এএসএম কিবরিয়া বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে হবিগঞ্জে বোমা হামলায় নিহত হন। এ ঘটনায় দায়েরকৃত দুটি মামলায় বিএনপির একাধিক নেতা আসামি।

জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়ে সেই বিএনপির প্রতীক নিয়ে রেজা কিবরিয়া নির্বাচনে লড়ার সিদ্ধান্ত গ্রহণ করলে তাকে নিয়ে সমালোচনার ঝড় ওঠে। তবে তিনি তখন বলেছিলেন, বাবার হত্যার বিচার না হওয়ার ক্ষোভ থেকে তিনি জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছেন।

এদিকে মোস্তফা মহসীন মন্টু জাতীয় সংসদে নির্বাচিত দু’জন প্রতিনিধি সংসদে যোগ দেওয়ার ঘোরতর বিরোধীতা করেছিলেন। এ নিয়ে দলের সভাপতি ড. কামাল হোসেনের সাথেও তার সম্পর্কও ভাল যাচ্ছিল না। আর সাংসদ মোকাব্বির খান কে করা দলের সভাপতি মন্ডলীর সদস্য।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.