হজ ফ্লাইট শুরু ৪ জুলাই থেকে

0

সিটি নিউজ ডেস্কঃ বেসরকারি হজ এজেন্সি মালিকদের সংগঠন (হাব) ঘোষনা দিয়ে বলেছেন আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে এবং শেষ হবে ৫ আগস্ট।

আজ শনিবার (১১ মে) বিকেলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয় । বাংলাদেশের ওমরাহযাত্রী ও মধ্যপ্রাচ্যগামী অভিবাসীদের ফ্লাইটে তীব্র আসন সংকট ও দ্বিগুন ভাড়া বাড়ায় উদ্ভূত জটিলতা নিরসনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে হাব।

এছাড়া ফিরতি প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে ১৭ আগস্ট। হজ ফ্লাইট শেষ হবে ১৪ সেপ্টেম্বর।

হজে যেতে প্রতারণা এড়াতে হাজীদের উদ্দেশ্যে হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম লিখিত বক্তব্যে বলেন, কোনও মধ্যস্বত্তভোগীকে টাকা দেবেন না। হজে যেতে সরাসরি এজেন্সিতে এসে টাকা দিয়ে রশিদ সংরক্ষণ করবেন। অথবা এজেন্সির একাউন্টে টাকা জমা দিন।

তসলিম তার লিখিত বক্তব্যে আরো বলেন, সৌদি সরকার ওমরা ভিসা সহজ করায় চলতি বছর ওমরাহ যাত্রীর সংখ্যা অনেক বেড়েছে। এতে এয়ারলাইনসগুলোতে সিটের সংকট তৈরি হয়েছে। এ সুযোগে এয়ারলাইনসগুলো বিমান ভাড়া প্রায় দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। অন্যান্য বছর যেখানে ঢাকা-জেদ্দা-ঢাকা সরাসরি বিমানভাড়া ছিল ৫০ হাজার টাকা বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা ওমরা যাত্রীদের বিমানভাড়া ৮০-৮৫ হাজার টাকা করা হয়েছে। অতিরিক্ত ভাড়া দিয়েও টিকিট পাওয়া যাচ্ছে না।

হাবের সভাপতি বলেন, বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা অভিবাসীদের বিমান ভাড়া ৬০ থেকে ৬৫ হাজার টাকা করে নেওয়া হচ্ছে। আগে এ ভাড়ার হার ছিল ২২ থেকে ২৪ হাজার টাকা।

এদিকে ধর্ম মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এ বছর হজে যাবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। এর মধ্যে ৬৩ হাজার ৫৯৯ জনকে পরিবহন করবে বিমান। অবশিষ্ট হজযাত্রীদের পরিবহন করবে সৌদিয়া এয়ারলাইনস।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.