চট্টগ্রামের উন্নয়ন চায়না একটি মহল

0

সিটিনিউজবিডি :  জাতীয় স্বার্থে চট্টগ্রামের উন্নয়ন প্রয়োজন বলে মনে করছেন ব্যবসায়ী এবং দেশের বিশিষ্ট জনেরা বলেন বন্দরকে ঘিরে চট্টগ্রাম নগরীর ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্ত্র হিসেবে গড়ে উঠলেও একটি মহল চট্টগ্রামের উন্নয়ন চায়না । শনিবার দুপুরে চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত এক গোল টেবিল বৈঠকে তারা এ অভিমত ব্যক্ত করেছেন।

বিজিএমইএ ও সিআরআই যৌথভাবে ‘রিয়েলাইজিং ৫০ বিলিয়ন ডলার টার্গেট ফর আরএমজি সেক্টর: দ্যা চিটাগং মিশন’ র্শীর্ষক বৈঠকের আয়োজন করে।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিজিএমইএ’র প্রথম সহসভাপতি নাছির উদ্দিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন ও সঞ্চালকের দায়িত্ব পালন করেছেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহউদ্দিন আহমেদ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম তামিম, সাবেক জ্বালানি সচিব ড. ফাউজুল কবির খান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

বন্দরকে ঘিরে চট্টগ্রাম নগরীর ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্ত্র হিসেবে গড়ে উঠলেও একটি মহল চট্টগ্রামের উন্নয়ন চায়না অভিযোগ করে ডা.মঈনুল ইসলাম মাহমুদ বলেন, চট্টগ্রামকে কিভাবে মেরে ফেলা যায় সেই চেষ্টা চলছে।

মহেশখালীর মাতার বাড়িতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামকে বাদ দিয়ে কিভাবে ঢাকা নেওয়া যায় সেভাবে প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.