উইন্ডিজ ২১২ রানে অলআউট

0

সিটি নিউজ ডেস্ক :  বিশ্বকাপে আজ স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ। উইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। ব্যাটিংয়ে নেমে ৪৪.৪ ওভারে ২০১২ রানেই অলআউট হয় উইন্ডিজরা।

শুরু থেকেই ইংলিশ পেসারদের বাউন্সারে বিপর্যস্ত ক্যারিবিয়ানরা। দলীয় ৪ রানেই ওকসের বলে বোল্ড হয়ে ফিরলেন ক্যারিবিয়ান ওপেনার এভিন লুইস। এরপর গেইল-হোপ মিলে গড়ে তুলেন ৫০ রানের জুটি। দলীয় ৫৪ রানে প্লাঙ্কেটের বাউন্সারে পুল করতে গিয়ে বেয়ারস্টোর হাতে বন্দী হন গেইল। ৪১ বলে ৫ চার ও ১ ছক্কায় গেইলের সংগ্রহ ৩৬ রান। দলের স্কোরকার্ডে ১ রান যোগ হতেই উডের বলে এলবির শিকার হয়ে ফেরেন শাই হোপ। সাজঘরে ফেরার আগে ৩০ বলে ১১ ১১ রান তুলেছেন তিনি।

চার নম্বরে নেমে ফিফটির দেখা পান নিকোলাস পুরান। ৪৮ বলে চারটি বাউন্ডারিতে ৩৯ রান করে বিদায় নেন শিমরন হেটমায়ার। দলপতি জেসন হোল্ডারের ব্যাট থেকে আসে মাত্র ৯ রান। আন্দ্রে রাসেল দ্রুত রান তুলতে গিয়ে বিদায় নেন ব্যক্তিগত ২১ রানে। তার ১৬ বলের ইনিংসে ছিল একটি চার আর দুটি ছক্কা। ইনিংসের ৪০তম ওভারে জোফরা আর্চার ফিরিয়ে দেন ৬৩ রান করা নিকোলাস পুরানকে। বিদায়ের আগে ৭৮ বলে তিনটি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান তিনি। পরের বলেই আর্চার ফিরিয়ে দেন শেলডন কটরেলকে। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে সেটি করতে পারেননি আর্চার। কার্লোস ব্রাথওয়েট ১৪ রান করেন। ওশানে থমাস, শেলডন কটরেল এবং শ্যানন গ্যাব্রিয়েল কোনো রানই করতে পারেননি।

জোফরা আর্চার, মার্ক উড তিনটি করে উইকেট তুলে নেন। দুটি উইকেট দখল করেন জো রুট। একটি করে উইকেট পান ক্রিস ওকস এবং লিয়াম প্লাংকেট।

দুই দলই আজ তাদের চতুর্থ ম্যাচ খেলতে মাঠে নেমেছে। এর আগে ইংল্যান্ড তিন ম্যাচ খেলে দুইটিতে জয় পায় ও একটিতে হারে। চার পয়েন্ট নিয়ে এখন তারা পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে রয়েছে।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ এর আগে তিন ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে ও একটিতে হেরেছে। আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তিন পয়েন্ট নিয়ে এখন তারা ষষ্ঠ অবস্থানে রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ আজ একাদশে তিনটি পরিবর্তন এনেছে। একাদশে ফিরেছেন এভিন লুইস, আন্দ্রে রাসেল ও শ্যানন গ্যাব্রিয়েল। বাদ পড়েছেন ড্যারেন ব্রাভো, কেমার রোচ ও অ্যাশলে নার্স। তবে, একাদশে কোনো পরিবর্তন আনেনি ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ:

ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ (উইকেটরক্ষ), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েট, শ্যানন গ্যাব্রিয়েল, শেল্ডন কটরেল, ওশানে থমাস।

ইংল্যান্ড একাদশ:

জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগ্যান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, আদিল রশীদ, জোফরা আর্চার, লিয়াম প্লানকেট, মার্ক উড।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.