মেডিক্যাল ভর্তি পরীক্ষা বাতিলের দাবি

0

শিক্ষাঙ্গণ : ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। রোববার দুপুর চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা ফাঁসকৃত প্রশ্নে নেয়া পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার জোর দাবি জানান। ‘ফাঁসকৃত পরীক্ষায় ডাক্তার হলে, রোগী মরবে গণহারে’ এমন লেখা সম্বলিত বিভিন্ন প্ল্যাকার্ড-ফেস্টুন বহন করে মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

মেডিক্যাল ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থী অনিরুদ্ধ বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস-বিডিএস পরীক্ষা বাতিলের দাবিতে আমাদের এ আন্দোলন। ফাঁস হওয়া প্রশ্নে নেওয়া পরীক্ষার পাতানো ফলাফল আমরা বাতিলের দাবি করছি। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।

মানববন্ধন থেকে সোমবার সকাল ১০টায় শহীদ মিনারের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন শিক্ষার্থীরা।

মানবন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, ২০০৬ সালের পর এবার এত বড় মাত্রায় মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে। যারা দিনে ১৭-১৮ ঘণ্টা পড়াশোনা করে পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়েছিল, তারা আজ পরাজিত হয়ে গেছে অসৎ লোকের অর্থশক্তির কাছে। তাদের স্বপ্নের সঙ্গে করা হয়েছে প্রতারণা। তাদের স্বপ্ন আর পরিশ্রম বৃথা গেছে। স্বাস্থ্য খাতে চলে আসা এই দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান এবং আমাদের প্রাণের দাবি ফাঁসকৃত প্রশ্নে নেয়া পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়া হোক।

মেডিক্যাল ভর্তিচ্ছু শিক্ষার্থী অনিরুদ্ধের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রাকিব আহমেদ, সাকিব চৌধুরী, তিশা, শর্মিষ্ঠা ও আল কাদেরী জয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.