‌‌‘ইসকন’নিষিদ্ধের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ

0

সিটি নিউজ,চট্টগ্রাম : চট্টগ্রামের শিক্ষাপ্রতিষ্ঠানে হিন্দুত্ববাদী সংগঠন ‘ইসকন’ কর্তৃক মুসলিম শিশুদের‘ফুড ফর লাইফ’ শিরোনামে প্রসাদ খাইয়ে মন্ত্র পাঠ করানোর প্রতিবাদে ও ইসকন নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (ইশা) চট্টগ্রাম মহানগর।

শুক্রবার (১৯ জুলাই) জুমার নামাজের পর আন্দরকিল্লা থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে নগরীর কোতোয়ালী গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি রিদওয়ানুল হক শামসী ও সাধারণ সম্পাদক মুহাম্মদ মুস্তাফিজুর রহমান।

মিছিলের আগে আন্দরকিল্লা মোড়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ব্যানারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রিদওয়ানুল হক শামসী। তিনি বলেন, হাজার image বছর ধরে এদেশে হিন্দু-মুসলিম পাশাপাশি বসবাস করে আসছে। কিন্তু ইসকন নামের এই উগ্রবাদী সংগঠন শান্তি প্রিয় বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির পাঁয়তারা করছে।

প্রধান অতিথির বক্তব্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয়বিষয়ক সম্পাদক শরীফুল ইসলাম রিয়াদ বলেন, আমরা ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাসী। ইসকন এদেশের সম্প্রীতি বিনষ্ট করতে চায়। তারা মুসলিম শিশুদের মুখে দেবদেবীর নামে উৎসর্গকৃত প্রসাদ খাইয়ে ‘হরে রাম, হরে কৃষ্ণ’ পাঠ করিয়ে চরম অন্যায় করেছে। আমরা এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি। ইতোপূর্বে এ সংগঠন বিভিন্ন অপকর্মের জন্য বারবার সমালোচিত হয়েছে। আমরা আজ বিশাল সমাবেশ ও মিছিলের মাধ্যমে ইসকন নিষিদ্ধের দাবি জানাচ্ছি।

এতে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল ইসলাম বিএসসি। উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ রেজাউল করিম রেজা, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম মহানগরের সভাপতি তাজুল ইসলাম শাহীন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি মুহাম্মদ আসহাব উদ্দিনসহ মহানগর ও বিভিন্ন থানার নেতৃবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.