ডেঙ্গু পরীক্ষায় ফি বেশি নেওয়ায় সিএসসিআরকে জরিমানা

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রামে ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত ফি’র বেশি নেওয়ায় সিএসসিআরকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার ৩১ জুলাই বিকেলে নগরের গোলপাহাড় মোড় এলাকায় বাজার তদারকিমূলক অভিযানকালে এ রোগ নিরূপণ কেন্দ্রকে এ জরিমানা করা হয়।

অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, দুইজন গ্রাহক লিখিত অভিযোগ করেছেন সিএসসিআরে ডেঙ্গু পরীক্ষায় বেশি ফি নেওয়া হয়েছে। এর মধ্যে একজনের কাছ থেকে ৫০০ টাকা নির্ধারিত ফি’র স্থলে নেওয়া হয়েছে ১ হাজার ২০০ টাকা। অন্যজনের কাছ থেকে ৪০০ টাকার স্থলে নেওয়া হয়েছে ৪৬৫ টাকা।

এ‌পি‌বিএন ৯ এর সহযো‌গিতায় পরিচালিত এ অভিযানে আরও অংশ নেন অ‌ধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার ও সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস।

সরকার নির্ধারিত ফি অপেক্ষা বেশি মূল্যে ডেঙ্গু পরীক্ষা করায় অক্সিজেনের প্লাজমা ডায়গনস্টিক সেন্টারকে ৩০ হাজার টাকা এবং অনিবন্ধিত বিদেশি ওষুধ বিক্রির জন্য সংরক্ষণ করায় কেয়ার অ্যান্ড কিউর ফার্মেসিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।অভিযানকালে অনিবন্ধিত ওষুধ ও মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়।

এ বিভাগের আরও খবর

Leave A Reply

Your email address will not be published.