শেখ ফজিলাতুন নেছা মুজিব’র ৮৯তম জন্মবার্ষিকী পালন

0

সিটি নিউজ ডেস্ক,চট্টগ্রাম : ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন’র উদ্যোগে গতকাল সন্ধ্যা ৬টায় নগরির রৌফাবাদ এলাকায় রৌফাবাদ সরকারী মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার (বালিকা) ও ছোটমনি নিবাস চত্বরে বঙ্গবন্ধুর সহধর্মিনী শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৮৯তম জন্মবার্ষিকী পালন ও প্রতিবন্ধিশিশুদের জন্য একটি কুরবানীর গরু প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন’র নির্বাহী পরিচালক এম মনজুর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মেয়র এম মনজুর আলমের স্ত্রী আলহাজ্ব হোসনে আরা মনজুর।

অনুষ্ঠানে মনজুর আলম বলেন, ‘আগস্ট মাস বাঙালি জাতির শোকের মাস। এই মাসের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর দুই কন্যা ছাড়া পরিবারের সবাই শাহাদাত বরণ করেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব মেমোরিয়াল ফাউন্ডেশন এর উদ্যোগে আমরা বঙ্গবন্ধু, বঙ্গামাতা এবং জাতির জনকের পরিবারের সকল বিদেহী সদস্যদের আত্মার মাগফিরাত কামনার্থে তাঁদেরকে নানাভাবে স্মরণ করছি। এরি ধারাবাহিকতায় বঙ্গবন্ধু, বঙ্গমাতা ও বঙ্গবন্ধুর পরিবারের অন্যান্য সদস্যদের নামে কুরবানী করতে এবং সেই কুরবানীর গোশত দিয়ে কুরবানীর দিন ‘সরকারী শিশু পরিবার (বালিকা) ও ছোটমনি নিবাসের সকল ছেলে-মেয়েদেরকে আপ্যায়ন করতে একটি গরু প্রদান করা হয়।

আয়োজন করা হয় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার জন্য দোয়া মাহফিল ও মুনাজাতের। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি মনজুর আলম সরকারী মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারী শিশু পরিবার (বালিকা) ও ছোটমনি নিবাসের সকল প্রতিবন্ধী শিশুদের আবাসিক কক্ষে গিয়ে শিশুদের সাথে কুশল বিনিময় করেন ও তাদের খোঁজ খবর নেন। পরে সকল শিশুকে মিষ্টিমুখ করানো হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ বাদশা আলম, সমাজ সেবা অধিদপ্তর চট্টগ্রাম এর উপ পরিচালক, সহিদুল ইসলাম, উপ তত্বাবধায়ক (অতিরিক্ত), নুরুন নাহার, হাউস প্যারেন্টস, প্রিয়াংকা মুহুরী প্রমুখ ।

সরকারী মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান এর অধ্যক্ষ ও উপ পরিচালক মোঃ আবুল কাসেম এর সভাপতিত্বে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.