বৃষ্টিতেও করদাতাদের লাইন

0

সিটিনিউজবিডি : আর কয়েক ঘণ্টা পর শেষ হতে যাচ্ছে ষষ্ঠ আয়কর মেলা। কোরবানি ঈদের আমেজ ও শরতের বৃষ্টিতেও মেলা প্রাঙ্গনে করদাতাদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যাচ্ছে।

কারণ একটাই, একই স্থানে ই-টিআইএন, আয়কর রিটার্ন দাখিল, কর জমা দেওয়া ও কর সংক্রান্ত যে কোন পরামর্শ মেলা ছাড়া পাওয়া সম্ভব নয়। তাই প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে সকাল থেকে করদাতাদের সরব উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে।

রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে সপ্তাহব্যাপী (১৬-২২ সেপ্টেম্বর) আয়কর মেলা প্রাঙ্গন ঘুরে এমনই চিত্র দেখা গেছে।

কর দিতে মেলা প্রাঙ্গনে আসা এক ব্যাংক কর্মকতা বলেন, বৃষ্টি উপেক্ষা করে রিটার্ন দাখিল করতে মেলায় এসেছি। এসে দেখি লম্বা লাইন। তারপরও ভাল লাগছে, কারণ মেলায় ভোগান্তি নেই। অনেকটা উৎসবের আমেজ।

এ বছর ই-টিআইএন করলো অনেকে। তাদের মতামত ছিল খুব ভালো লেগেছে। নতুন করদাতা হিসেবে নাম অর্ন্তভূক্ত অনেকই। এ বছর রিটার্ন না দিলেও আগামি বছর থেকেই রিটার্ন দাখিল করবো বলে জানান একজন করদাতা।’

প্রতিদিনের মতো আজও আয়কর মেলা যথারীতি সকাল ১০টায় শুরু হয়। তবে শেষদিন হলেও মেলা চলবে পাঁচটা পর্যন্ত।

বিকেল সাড়ে চার টায় মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানে আইনমন্ত্রী আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন অর্থপ্রতিমন্ত্রী এম এ মান্নান।

করদাতাদের সেবা দিতে মেলায় মোট ১৭২টি বুথ রয়েছে। প্রতিটি বুথেই লম্বা লাইন। তারপরও কোন অফিযোগ নেই।

অফিসার্স ক্লাবের নিচতলায় বিভিন্ন কর অঞ্চলের করদাতাদের জন্য ৪১টি রিটার্ন, সোনালী ও জনতা ব্যাংকের চারটি বুথ ও উপকরণ সরবরাহ, কন্ট্রোল রুমসহ আরো পাঁচটি বুথ রয়েছে। যেখানে বৃহৎ করদাতা, প্রতিবন্ধী, সিনিয়র সিটিজেন, মুক্তিযোদ্ধা ও নারীদের জন্য রয়েছে পৃথক বুথ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.