মুনিরীয়া নিষিদ্ধের দাবিঃ রাউজানে লক্ষাধিক শিক্ষার্থীর মানববন্ধন

0

নেজাম উদ্দিন রানা, রাউজানঃ মুনিরীয়া যুব তবলীগ কমিটি নিষিদ্ধের দাবীতে স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাউজানের দুই শতাধিক শিক্ষা প্রতিষ্টানের লক্ষাধিক শিক্ষার্থী।

আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুইটা থেকে তিনটা পর্যন্ত রাউজানের ১৪টি ইউনিয়ন এবং পৌর সভার ৯টি ওয়ার্ডে একযোগে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলার ৫৪ টি মাধ্যমিক বিদ্যালয়, ৯টি কলেজ, ৪টি স্কুল এন্ড কলেজ, ৩৩ টি কওমী মাদ্রাসা, ৩৫টি সুন্নি মাদ্রাসা, বেশকিছু প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেনের এক লক্ষ ১০ হাজারের মতো শিক্ষার্থী মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন উপলক্ষে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

রাউজানের সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরীকে নিয়ে অপপ্রচার, বিভিন্ন সময়ে আলেম-ওলামাদের উপর হামলার প্রতিবাদে এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে মুনিরীয়া যুব তবলীগ কমিটি সম্পূর্ণভাবে নিষিদ্ধের দাবীতে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কাগতিয়ার পীর মুনির উল্লাহর ছবি সম্বলিত ব্যানার ফেন্টুন, প্লাকার্ড হাতে নিয়ে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্টানের সামনে দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত মানববন্ধনে অংশ নেন শিক্ষার্থীরা। এই সময় শিক্ষা প্রতিষ্টানসমূহের পরিচালনা কমিটির সদস্যগণ, শিক্ষক-শিক্ষিকাগণও মানববন্ধনে অংশ নেন। মানববন্ধনসমূহে স্ব-স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ বক্তব্য রাখেন।

পূর্ব গুজরা অগ্রসর অনাথালয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতুল বড়ুয়া বলেন, সাংসদকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদে এবং মুনিরীয়া নিষিদ্ধের দাবীতে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে তিশ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

রাউজান আর্যমৈত্রেয় ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক কাঞ্চন কুমার বিশ্বাস বলেন, মুনিরীয়া সংগঠন নিষিদ্ধের দাবীতে মানববন্ধনে আমার শিক্ষা প্রতিষ্টানের সাড়ে ছয় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

পশ্চিম গুজরা ইউনিয়নে অনুষ্ঠিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের মানববন্ধনে বক্তব্য প্রদানকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান লায়ন সাহাব উদ্দিন আরিফ বলেন, রাউজানের আপামর মানুষের আস্থা আর বিশ্বাসের ঠিকানা সাংসদ ফজলে করিম চৌধুরী। উনার দূরদর্শী নেতৃত্বে আজ রাউজান সারা দেশের মধ্যে একটি মডেল উপজেলা হিসেবে পরিচিতি লাভ করেছে। অথচ সন্ত্রাসী সংগঠন মুনিরীয়া যুব তবলিগ কমিটির অনুসারীরা রাউজানের সাংসদকে নিয়ে বিভিন্ন অপপ্রচারে লিপ্ত রয়েছে।

এছাড়া বিভিন্ন সময়ে আলেম-ওলামাদের উপর হামলা এবং সাম্প্রতিক সময়ে আ.লীগ নেতা মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের উপর হামলা চালিয়ে তারা প্রমাণ করেছে তারা উগ্রবাদী , সন্ত্রাসী সংগঠন। আমরা এই সংগঠনের সকল কার্যক্রম নিষিদ্ধের জোর দাবী জানাচ্ছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.