নগরীতে ১৪ হাজার ইয়াবাসহ ২ জন মাদ্রাসা ছাত্র আটক

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগরীতে ১৪ হাজার ইয়াবাসহ ২ জন মাদ্রাসা ছাত্রকে আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, এ দু’জন মাদ্রাসা ছাত্রের আড়ালে পেশাদার ইয়াবা ব্যবসার সাথে জড়িত। তারা দুজন হলো- মো. এহসান উল্লাহ সে নগরীর শুলকবহর, পাঁচলাইশ জামিয়া মাদানিয়া মাদ্রাসার ছাত্র ও মো. আবু তাহের, পটিয়া আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার ছাত্র।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর)  গোপন সংবাদের ভিত্তিতে কোতোয়ালী থানার পুলিশ টেরীবাজারস্থ হোটেল আল ইমামের ৭১৯নং রুম থেকে  আসামী আবু তাহের (২৪) ও মোঃ এহছান উল্যাহ (২০) কে তাদের কাছে থাকা ১৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক করেন। জিজ্ঞাসাবাদে তারা নাম ঠিকানা প্রকাশসহ তাদের নিকট ইয়াবা ট্যাবলেট রাখার কথা স্বীকার করে বলে পুলিশ জানায়। তারা এও জানায় যে, দীর্ঘদিন ধরে তারা ইয়াবা ব্যবসা করে আসছিল।

পুলিশ সূত্র জানায়, আসামী আবু তাহের (২৪) ও মোঃ এহছান উল্যাহ (২০)  পেশাদার মাদক তথা ইয়াবা ব্যবসায়ী। তারা উভয়েই ৩ বছর পূর্বে লোহাগাড়া থানাধীন আমিরাবাদ এলাকায় একটি মাদ্রাসায় লেখাপড়া করত। সে সুবাদে তাদের মধ্যে বন্ধুত্ব হয়। সেখান থেকে তারা গত ৩ বছর ধরে ইয়াবা ব্যবসা করে আসছিল।

মাদ্রাসায় লেখাপড়া করার সুবাদে তারা মাথায় টুপি, দাড়ি রেখে চলাফেরা করে এবং তাদের নিকট মাদ্রাসার আইডি কার্ড রাখত। আবু তাহের (২৪) ইয়াবা ট্যাবলেট কক্সবাজার হতে চট্টগ্রামে নিয়ে আসত এবং মোঃ এহছান উল্যাহ (২০) কে ফোন করে উভয়ে বিভিন্ন হোটেলে অবস্থান করে পুনরায় একসাথে ঢাকা গিয়ে বিক্রয় করত।

আবু তাহের (২৪) ইয়াবা ট্যাবলেট নিয়া কক্সবাজার হতে আসার সময় ব্যাগে করে ইয়াবা ট্যাবলেট নিয়ে আসত। যদি কেউ চেক করত তাহলে তাহার নিকট থাকা মাদ্রাসার শিক্ষার্থী আইডি কার্ড প্রদর্শন করত।

জানা যায়, তারা সর্বপ্রথমে ২ হাজার পিস ইয়াবা নিয়ে ঢাকায় বিক্রয় করে। এর পরে উক্ত ২হাজার পিস ইয়াবা বিক্রয় করে যে টাকা পায় সেটা দিয়ে পুনরায় ৩ হাজার পিস ইয়াবা ক্রয় করে ঢাকায় নিয়ে বিক্রয় করে।

২ বছর আগে তারা আলাদা হয়ে যায়। আবু তাহের (২৪) পটিয়ায় একটি মাদ্রাসায় লেখাপড়া করতে থাকে ও মোঃ এহছান উল্যাহ (২০) পাঁচলাইশের একটি মাদ্রাসায় লেখাপড়া শুরু করে। কিন্তু ইয়াবা ব্যবসাটা দু’জন একত্রে করে। এভাবে তারা বেশ কয়েকবার ইয়াবার বড় চালান নিয়ে ক্রমান্বয়ে বিক্রয় করে।

তারই ধারাবাহিকতায় আবু তাহের আজ মঙ্গলবার ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে কক্সবাজার হতে ১৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ক্রয় করে নিয়ে আসে। চট্টগ্রামে এসে মোঃ এহছান উল্যাহ কে ফোন দিযে উভয়ে চট্টগ্রামের টেরিবাজার হোটেল আল ইমামের ৭১৯নং রুমে অবস্থান করে ঢাকায় যাওয়ার জন্য। এ খবর পুলিশ পেয়ে হোটেলে অভিযান চালায় এবং তারা ইয়াবাসহ হাতেনাতে ধরা পড়ে। থানায় নিয়ে যাবার পর পুলিশী জিজ্ঞাসাবাদে সব স্বীকার করে। তাদের কাছ থেকে ১৪ হাজার পিস ইয়াবা, ১ টি ভোটার আইডি কার্ড, ২ টি মাদ্রাসার ছাত্রের পরিচয়পত্র ও ইয়াবা বহনের একটি ব্যাগ উদ্ধার করা হয়।

তাদের বিরুদ্ধে এসআই আবদুর রব বাদী হয়ে  মাদক আইনে মামলা দায়ের করেন।

উল্লেখ্য যে, ধৃত আসামী আবু তাহের (২৪) এর বিরুদ্ধে কক্সবাজার রামু থানার এফ আই আর নং-৩৫, তারিখ-২৬ ডিসে, ২০১৮; ধারা-৮২/৮৫ ২০০০ সালের কপিরাইট আইন (সংশোধিত/০৫) একটি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীর নাম ও ঠিকানা- আবু তাহের (২৪), পিতা-আব্দুর রহিম প্রকাশ রহিম উল্লাহ, মাতা-আনোয়ারা বেগম, স্থায়ী ঠিকানা- মরিচ্যা বাজারের পূর্ব পাশে, রহিম উল্লাহ’র বাড়ি, গ্রাম-হলুদিয়া পালং, হাজী পাড়া, ৫নং ওয়ার্ড, থানা-উঁখিয়া, জেলা-কক্সবাজার। মোঃ এহছান উল্যাহ (২০), পিতা-নুরুল হক, মাতা-গোলছেহের বেগম, সাং-ইয়াংছা, শামুকছড়া, নুরুল হকের বাড়ি, ৭নং ওয়ার্ড, ৩নং ফাসিয়া খালী ইউপি, থানা-লামা, জেলা-বান্দরবান বর্তমানে-মাদ্রাসা, শুলকবহর, থানা-পাঁচলাইশ, জেলা-চট্টগ্রাম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.