তিন ম্যাচ নিষিদ্ধ কস্তা

0

স্পোর্টস ডেস্ক : ব্যাপারটা অনুমিতই ছিল। আক্রমণাত্মক আচরণের জন্য চেলসি তারকা দিয়েগো কস্তা নিষিদ্ধ যে হচ্ছেন সেটি সোমবার থেকেই বাতাসে ভেসে ভেড়াচ্ছে। তবে ঠিক কতো ম্যাচের জন্য তিনি নিষিদ্ধ হবেন সেটিই জানার বাকি ছিল। মঙ্গলবার সেই আনুষ্ঠানিক ঘোষণাও আসলো। প্রিমিয়ার লিগ ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়ের মুখে হাত দিয়ে আঘাত করায় ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) ব্রাজিলে জন্মগ্রহণকারী এই স্প্যানিশ ফরোযার্ডকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে।

শনিবার প্রিমিয়ার লিগ ম্যাচে আর্সেনাল ডিফেন্ডার লরেন্ট কসিয়েলনির মুখে হাত দিয়ে আঘাত করেন দিয়েগো কস্তা। ব্যাপারটি ম্যাচ অফিসিয়ালদের চোখ এড়িয়ে গেলেও পরে ভিডিওতে ধরা পরে। এই ঘটনায় এফএ’র দ্বারস্থ হয় আর্সেনাল। মঙ্গলবার শুনানি শেষে দোষী সাব্যস্ত হওয়ায় কস্তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে এফএ।

শনিবার প্রিমিয়ার লিগ ম্যাচে বল দখল নিতে গিয়ে আর্সেনাল তারকা কসিয়েলনির মুখে হাত দেন দিয়েগো কস্তা। এ নিয়ে কসিয়েলনি তার সঙ্গে তর্কে জড়ালে কস্তা তার গালে মৃদ চপেটাঘাত করেন। এ নিয়ে দুই দলের খেলোয়াড়দের মধ্যে বাদানুবাদ হলে পেছন থেকে এসে আর্সেনাল তারকা গ্যাব্রিয়েল পলিস্তা কস্তাকে লাথি দেন। সঙ্গে সঙ্গে রেফারি গ্যাব্রিয়েলকে লাল কার্ড দিলেও কস্তাকে লাল কার্ড দেখাননি, অথচ তার লাল কার্ড প্রাপ্য ছিল।

এদিকে কস্তাকে লাথি মারার ঘটনায় আর্সেনাল ডিফেন্ডার গ্যাব্রিয়েল পলিস্তাকে প্রথমে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়। পরে আর্সেনালের করা আপিলে সেই নিষেধাজ্ঞা খারিজ হয়ে যায়।

তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ায় দিয়েগো কস্তা চেলসির হয়ে লিগ কাপ ম্যাচে ওয়ালস্যাল এবং প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলা ও সাউদাম্পটনের বিপক্ষে খেলতে পারবেন না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.