অসাম্প্রদায়িক দেশ ও জাতি গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে

0

সিটি নিউজ ডেস্ক :  আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে ৩০ নং মাদারবাড়ী ওয়ার্ডের অস্বচ্ছল শাতাধিক সনাতন ধর্মালম্বীদের মাঝে বঙ্গবন্ধু যুব- ছাত্র ঐক্য পরিষদের প্রধান পৃষ্ঠপোষক খলিলুর রহমান নাহিদের ব্যক্তিগত উদ্যোগে বস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে গত ২৭ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায়। বস্ত্র বিতরণ উপলক্ষ্যে মাদারবাড়ি মালু মসজিদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

বঙ্গবন্ধু যুব ছাত্র পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ইসলামিয়া ছাত্র সংসদের সাবেক দুইবার নির্বাচিত ভিপি খলিলুর রহমান নাহিদের সভাপতিত্বে ও আশিকুন্নবী চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছিলেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, অমল মিত্র, ৩০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জহির আহম্মদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইবনে সালাউদ্দিন, মহানগর যুবলীগের যুগ্ন আহবায়ক মাহবুবুল হক সুমন, কাউন্সিলর নিলু নাগ, মো. জাফর ইকবাল এনামুল হক মিলন, সাজ্জাদ হোসেন, জাহেদ আহমদ চৌধুরী, আসাদুজ্জমান মনি, মনির উদ্দিন, আজিজুর রহমান আজিজ, তোফায়েল আহমেদ রয়েল, এস এম করিম প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গোৎসব। ধনীদের পাশাপাশি গরীবরা যাতে আনন্দ উৎসবে মেতে উঠতে পারে তার জন্য আজকের এই বস্ত্র বিতরণ। নতুন বস্ত্র পেয়ে দরিদ্র নারী-পুরুষের মুখে হাসি ফুটে উঠুক এমনটি তিনি আশা প্রকাশ করেন। তিনি দুর্গোৎসবের শিক্ষায় উদ্ধুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে সবার প্রতি আহ্বান জানান।

খলিলুর রহমান নাহিদ বলেন, বিশ্বায়নের যুগে দুর্গাপূজা এখন শুধু হিন্দু বাঙালির মধ্যেই সীমাবদ্ধ নয়, তা জাতি ধর্ম নির্বিশেষে সমগ্র বিশ্বের উৎসবে পরিণত হয়েছে। এই উৎসব ধনী-গরীব সবার মাঝে বিরাজ করতে আজকের এই আয়োজন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.