অপরাধে যুক্তদেরকে ছাড় দেওয়া হবে নাঃ মেয়র

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি সমাজকে মারাত্মক ক্ষতির দিকে নিয়ে যাচ্ছে। এ থেকে আমাদের নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে। এর বিরুদ্ধে আমাদের সকলকে ঐকবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। এ শহরকে নিরাপদ ও বাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলার লক্ষে এপ্রিল ২০১৭ সালে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশের উদ্যোগ গ্রহণ করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

এ লক্ষে নগরীর ৪১টি ওয়ার্ডে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি বিরোধী কমিটি গঠিত হয়। এ কমিটিতে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষকে সম্পৃক্ত করে এই কমিটি গঠিত হয়। আগামী মাসের মাঝামাঝিতে ঐতিহাসিক লালদিঘীর ময়দানে স্বরাষ্ট্রমন্ত্রী, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তরের মহাপরিচালক, পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তার উপস্থিতিতে এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে জিরোটলারেন্স নীতি গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রী মুখে যা বলেন, তা বাস্তবে কার্যকর করেন। আমাদেরকেও সে নীতি বাস্তবায়নে কার্যকরি ভূমিকা রাখতে হবে। এই অপরাধমূলক কার্যক্রমের সাথে যারা যুক্ত থাকবে তারা যেকেউ হোক না কেন তাদেরকে কোন ছাড় দেওয়া হবে না।

আজ রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে দক্ষিণ আগ্রাবাদস্থ কর্ণফুলী শিশু পার্কের লেকভিউ চত্বরে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি বিরোধী এবং স্থানীয় জনসাধারণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

চসিক আইন শৃংখলা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর আলহাজ্ব এইচ এম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক এমদাদুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আসিকুর রহমান।

আরো বক্তব্য রাখেন রাজনৈতিক আবদুল্লাহ আল ইব্রাহিম, হোছনে আরা বেগম, হুমায়ুন কবির, হাজী মাহাবুবুর রহমান, চান্দ মোহাম্মদ, মোজাম্মেল হক, প্রধান শিক্ষকদের মধ্যে শাহিন আক্তার, ইয়াছমিন আক্তার, আনোয়ার শাহাদাত, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা আতিকুর রহমান, মাওলানা আবুল কাসেম আল কাদেরী, খোরশেদুল আলম প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক, স্থানীয় গন্যমান্য ব্যক্তি, শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিবর্গ।

তিনি আরো বলেন, শিক্ষার্থীরা হলো দেশের মূল চালিকা শক্তি। তারা যদি মেধাশূন্য হয়ে পড়ে, তাহলে দেশের অগ্রগতি ত্বরান্বিত হবে না এবং দেশ পিছিয়ে পড়বে। তাদেরকে অনৈতিক ও অপরাধমূলক কর্মকান্ড থেকে দুরে রাখার জন্য পরিবার, সমাজপতি ও সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের দায়িত্বশীল ভমিকা রাখার জন্য আহ্বান জানান মেয়র। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সিটি কর্পোরেশনের এই উদ্যোগটি অনেক সফলতা বয়ে এনেছে। ভবিষ্যতে এর সুফল পাবে পরিবার, সমাজ ও দেশের সকল নাগরিক।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.