টিংকু দাশের ত্যাগ দল আজীবন স্মরণ রাখবেঃ ডা শাহাদাত

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ছাত্রদল থেকে উঠে আসার চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তর সম্পাদক টিংকু দাশ দলের জন্য আজীবন কাজ করে গেছেন। স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে অণুপ্রাণিত হয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের হাত ধরেই রাজনীতি শুরু করেন। দলের প্রতি তার ভালবাসা, নিষ্ঠা, একাগ্রতা ও রাজনৈতিক মেধাকে দলের কাজে বলীয়ান করে এগিয়ে গেছেন।

দলের কর্মসূচি পালন করতে গিয়ে বার বার কারাবরণ করেছেন। অজস্র মিথ্যার মামলার শিকার হয়ে জীবনের অনেক সময় কারান্তরীণ ছিলেন। ২০১৮ সালের ২৯ ডিসেম্বর নির্বাচনী কাজ করতে গিয়ে গ্রেফতারের শিকার হয়েছেন। তাই টিংকু দাশে ত্যাগ দল আজীবন স্মরণ রাখবে।

তিনি আজ ৩০ সেপ্টেম্বর সোমবার বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে মাঠে বিএনপি’র দপ্তর সম্পাদক স্বর্গীয় টিংকু দাশের স্মরণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, দেশে আইনের শাসন নেই, মানবাধিকার নেই, একদলীয়ভাবে দেশ শাসন করছে সরকার। দেশের মানুষের ভাগ্য উন্নয়নের চেয়ে নিজেদের ভাগ্য উন্নয়নে বেশী ব্যস্ত এই সরকার। পররাষ্ট্রনীতির ব্যর্থতার কারণে পাশ্বাবর্তী রাষ্ট্র ভারত আজ পিয়াজ রপ্তানী বন্ধ করে দিয়েছে। লাগামহীনভাবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য হু হু করে বেড়ে যাচ্ছে। পিয়াজের দাম দ্বিগুণ আকার ধারণ করেছে। সাধারণ মানুষের ভোগান্তির শেষ নেই। বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে এই দেশের মানুষের গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠিত হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, টিংকু দাশ শহীদ জিয়ার আদর্শে গড়া ছাত্রদলের একজন মেধাবী দক্ষ সংগঠক, ত্যাগী, সাহসী ও বিনয়ী, ছাত্রনেতা ছিল। মানুষের অধিকার আদায়ের সংগ্রামে সব সময় সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। তার সাহসী নেতৃত্ব ও সাংগঠনিক দক্ষতায় খুব অল্প সময়ে চট্টগ্রামসহ দেশের প্রতিটি অঞ্চলের বিএনপি নেতাকর্মীদের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন। তার কর্ম আদর্শে অনুপ্রাণিত হয়ে হাজার হাজার তরুণ ছেলে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়েছে।

তিনি বলেন, টিংকু দাস হঠাৎ করে আমাদের ছেড়ে যাবে আজ তার শোক সভায় আমি বক্তব্য রাখবো তা কখনো কল্পনাও করিনি। রাজনীতিতে একজন টিংকু দাশ তৈরি হতে অনেক সময় লাগবে। বর্তমানে দেশে যে ফ্যাসিবাদী শাসন চলছে, মানুষ মৌলিক অধিকারহীন জীবন যাপন করছে। মানুষের অধিকার আদায়ের সংগ্রাম ও দেশকে ফ্যাসিবাদমুক্ত করার আন্দোলনে টিংকু দাশের খুবই প্রয়োজন ছিল। আমি তার আত্মার শান্তি কামনা করছি।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিঃ সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, টিংকু দাশ জাতীয়তাবাদী ছাত্রদলের দপ্তর সম্পাদক থাকাকালীন তার দলের প্রতি অকৃত্রিম ভালবাসা ও ত্যাগের মাধ্যমে তার নেতৃত্বকে প্রতিষ্ঠিত করেছিল এবং সকলের কাছে প্রশংসিত ছিল। তার মেধা ও শ্রম দিয়েই দলের প্রতিটি মানুষের অন্তরে স্থান করে নিয়েছিলেন এবং নিষ্ঠার সাথে চট্টগ্রাম মহানগর বিএনপির দপ্তর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর বিএনপির সহ সভাপতি আলহাজ¦ এম এ আজিজ, এড. আবদুস সাত্তার, ইকবাল চৌধুরী, সাংবাদিক জাহিদুল করিম কচি, যুগ্ম সম্পাদক ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়ছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, সাহেদ বক্স, সম্পাদকবৃন্দ সিহাব উদ্দিন মুবিন, মনোয়ারা বেগম মনি, হামিদ হোসেন, এইচ এম রাশেদ খান, হাজী নুরুল আক্তার, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরী, নগর বিএনপির সহ সম্পাদকবৃন্দ আবদুল হালিম স্বপন,

সালউদ্দিন কায়সার লাবু, মো: রফিকুল ইসলাম, মো: শাহজাহান, ডা. লুসী খান, আজাদ বাঙ্গালী, আবু মুছা, আবদুল হাই, আলী আজম, থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ¦ জাকির হোসেন, আফতাবুর রহমান শাহীন, হাজী বাদশা মিয়া, আবদুল কাদের জসিম, নগর বিএনপির সদস্য ইউসুফ সিকদার, আলী ইউসুফ, জাকির হোসেন, বুলবুল আহমদ, ওয়ার্ড বিএনপির সভাপতি এস এম মফিজ উল্লাহ, হাজী নবাব খান, আবদুল্লাহ আল সগির, এস এম ফরিদুল আলম, মো. বেলাল. মো. আজম উদ্দিন, রাসেল পারভেজ সুজন, সাধারণ সম্পাদক হাজী আবু ফয়েজ, মামুন আলম, অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ মনিরুজ্জামন টিটু, এমদাদুল হক বাদশা, জিয়াউর রহমান জিয়া, জসিম উদ্দিন চৌধুরী, আরিফুল ইসলাম ডিউক, নাছির উদ্দিন চৌধুরী নাছিম, মনিরুজ্জামান মুরাদ, আলাউদ্দিন, তানভীর মল্লিক, মো. নওশাদ, মেছবাহ উদ্দিন মিন্টু, সালাউদ্দিন, আনোয়ার হোসেন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.