শেখ রাসেলের নামে হবে সিজেকেএস সুইমিং পুল কমপ্লেক্সঃ মেয়র

0

সিটি নিউজঃ চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার নব নির্মিত সুইমিং কমপ্লেক্সটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের নামে নামকরণের ঘোষণা দিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস এর সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, আউটার স্টেডিয়ামের এই জায়গাটি অনেক প্রতিবন্ধকতা প্রতিকূলতার মধ্য দিয়ে সুইমিং পুল কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। এর নামকরণের ব্যাপারে দ্রুত সময়ের মধ্যে প্রশাসনিক প্রক্রিয়া শুরু করা হবে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র বলেন, বাংলাদেশের ইতিহাসে এই প্রথমবারের মত শেখ রাসেল ক্লাব কাপ সাঁতার প্রতিযোগিতা চট্টগ্রামে আয়োজন করা হয়েছে। চট্টগ্রামে এই প্রতিযোগিতার আয়োজন করতে পেরে চট্টগ্রামবাসী সহ আমি নিজেকে ধন্য মনে করছি।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও বদান্যতায়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় এই সুইমিং পুল কমপ্লেক্স নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সুইমিং পুল কমপ্লেক্স এখন আপামর চট্টগ্রামবাসীর সাঁতারু হয়ে উঠার স্বপ্নের ঠিকানা হয়ে উঠেছে।

তিনি বলেন, জাতীয় ও আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ হওয়ার জন্য সাঁতার অনুশীলন করতেই হবে।

তিনি আজ শুক্রবার সকালে চট্টগ্রাম আউটার স্টেডিয়ামের সুইমিং কমপ্লেক্সে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) শেখ রাসেল ক্লাব কাপ বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন।

শেখ রাসেল বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সাঁতার ফেডারেশন সাধারণ সম্পাদক এমবি সাইফ।

এতে বক্তব্য রাখেন পরিচালনা কমিটির চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধার সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর। এসময় সিজেকেএস এর আমিনুল ইসলাম, মাহমুদুর রহমান, মো. শাহজাহান, সাঁতার কমিটির ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান,সিজেকেএস কাউন্সিলর রাশেদুর রহমান, আসলাম মোর্শেদ, সিজেকেএস আর্চারি সম্পাদক ডা তিমির বরণ চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব,রোলার স্কেটিং সম্পাদক আবদুর রশীদ লোকমান, আসাদুজ্জামান খান সাগর সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে মেয়র বেলুন উড়িয়ে সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন ঘোষনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.