মিনায় দুর্ঘটনায় নিখোঁজ আহসান হাবীবের অপেক্ষায় পরিবার

0

কামাল পারভেজ অভি,মক্কা : মুজদালিফা থেকে ফিরে এসে শয়তানকে ঢিল ছোঁড়ার কথা ছিলো তারও। এরপর ঈদের আনন্দ এবং পশু কুরবানী। এমন একের পর এক সব আনুষ্ঠানিকতাই হওয়ার কথা।

কিন্তু আহসান হাবীব শয়তানকে কি ঢিল ছুঁড়তে পেরেছিলেন ঠিক মতো, নাকি সেখানে ঘটে যাওয়া ট্র্যাজেডিতে পড়ে গিয়েছিলেন তিনি নিজেও। সে খবর কেউ জানে না।

আর জানেন না বলেই আহসান হাবীবের পরিবারে আজ ঈদের আনন্দ পরিণত হয়েছে উদ্বেগ-উৎকন্ঠা ভরা এক দিনে। কখন কি খবর আসে সে অপেক্ষায় সবাই।

মিনা ট্রাজেডির পর থেকে বাংলাদেশী হাজী আ.ন.ম আহসান হাবীব নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন তার পরিবার। সিলেট আম্বরখানার হাউজিং এস্টেটে তার বাসা, বয়স ৬৫ বছর।

তার মেয়ের জামাই হোসাইন সাইদ রুমেল খবরটি নিশ্চিত করেছেন।

রুমেল জানান, পরিবারের সঙ্গে আহসান হাবীবের সবশেষ কথা হয় বুধবার। মুজদালিফায় পৌঁছে তিনি ফোন করেন স্ত্রীকে। সুস্থ্য এবং সব ঠিকঠাক আছে বলেই জানিয়েছিলেন। কিন্তু এরপর থেকে তার সঙ্গে আর কোনো যোগাযোগ নেই।

মিনা ট্র্যাজেডির খবর শুনার পর তার মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও বন্ধ পাওয়া যাচ্ছে।

আহসান হাবীবের মোয়াল্লেম- মোহাম্মদ ইউনুস বলেছেন, ১৪ জনের একটি দলের সঙ্গে ছিলেন আহসান হাবীব। এবং ঘটনার সময়ও তারা খুব কাছাকাছিই ছিলেন। ঘটনার পর ওই গ্রুপের ১২ জনকে অক্ষত পাওয়া গেলেও আহসান হাবীবসহ আরও একজন নিখোঁজ রয়েছেন।

রুমেল বলেন, হজ পালনের উদ্দেশ্যে সিলেটের ‘আবাবিল ট্র্যাভেলস’ -এর মাধম্যে সৌদি আরবে পৌঁছেন তার শ্বশুর। তাদের মাধ্যমেও যোগাযোগের চেষ্টা চলছে।

মিনায় বৃহস্পতিবারে মর্মান্তিক ঘটনার পর এখন পর্যন্ত ৪ বাংলাদেশী নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন সৌদিআরবে নিযুক্ত বাংলাদেশী কনস্যুলেট। তাদের মধ্যে ৩ জন মহিলা এবং ১জন পুরুষ। তাদের মধ্যে রয়েছেন; জামালপুরের ফিরোজা বেগম, ফেনীর তাহেরা বেগম ও নুরুন্নবী এবং সুনামগঞ্জের জুলিয়া হুদা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.