কালুরঘাট সেতুর নির্মাণকাজ আগামী বছর শুরু হবেঃ কাদের

0

সিটি নিউজঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রয়াত চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মঈনউদ্দীন খান বাদলের স্বপ্নের কালুরঘাট সেতুর নির্মাণ কাজ আগামী বছর শুরু হবে। কোরিয়ার অর্থায়নে কালুরঘাটসেতু বাস্তবায়িত হবে। এছাড়াও সড়ক সেতুর কাজের ব্যাপারে কোরিয়ার সঙ্গে আলোচনা চলছে। চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে সরকার এবং এটির সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে বলে জানালেন মন্ত্রী।

আজ বুধবার (১৩ নভেম্বর) সকাল ১১টায় তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় ৬ লেন বিশিষ্ট ৮ কিলোমিটার এপ্রোচ সড়ক পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ইদানিং কিছু কিছু রাজনীতিবিদ বেপরোয়া চালকের মতো বেপরোয়া রাজনীতির সুরে কথা বলছেন।

বেপরোয়া গাড়ী দুর্ঘটনা ঘটে সেরকম যারা বেপরোয়া রাজনীতি করছেন তাদের জন্যও রাজনৈতিক দুর্ঘটনা ঘটতে পারে। সেটা নিয়েও জাতি শংকিত। মন্ত্রী বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী বর্তমানে বাংলাদেশে সড়ক দুর্ঘটনা কমেছে। তাছাড়া এশিয়ার অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের সড়ক দুর্ঘটনার হার বেশি নয়।

উল্লেখ্য, চট্টগ্রাম শাহ আমানত ব্রিজ নির্মাণের উদ্বৃত্ত অর্থ ও কুয়েত ফান্ড ফর এরাবিক ইকোনমিক ডেভলপমেন্টের অর্থায়নে ৩৯৬ কোটি টাকা ব্যয়ে ৬ লেন বিশিষ্ট বহদ্দারহাট থেকে পটিয়া ক্রসিং পর্যন্ত ৮ কিলোমিটার অ্যাপ্রোচ সড়ক নির্মাণকাজ বাস্তবায়ন করে সড়ক পরিবহন অধিদপ্তর।

এ এপ্রোচ সড়কটি ৬ লেনের হলেও উভয় পাশের ২টি লেন সবসময় দখলে থাকে বিভিন্ন গাড়ীর গ্যারেজ, গাড়ি পার্কিং ও নির্মাণ সামগ্রীর দখলে। ৬ লেন করেও শাহ আমানত ব্রিজের গোল চত্বর এলাকায় দীর্ঘ যানজট লেগেই থাকে। যার কারনে সুফল মিলছে না যাজটের। বিশেষ করে রাস্তার উপর দক্ষিণ কক্সাবাজার ও চট্টগ্রামের গাড়ীগুলো দাড় করিয়ে রাখার ফলে এ যানজটের সৃষ্টি হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.