যুক্তরাষ্ট্রে মুনিরীয়া যুব তবলীগের মিলাদুন্নবী (দঃ) মাহফিল

0

সিটি নিউজ ডেস্ক : পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৬৭ নং ইউ এস এ শাখার উদ্যোগে নিউইয়র্ক ব্রুকলিনে শনিবার (১৬ নভেম্বর) বাদে মাগরিব চট্টগ্রাম সমিতি কার্যালয়ে এশায়াত মাহফিলে বক্তারা বলেন বর্তমান যুগে সুন্নাতে নববীর প্রচার ও প্রতিষ্ঠায় নিবেদিত এবং খলিফায়ে রাসুলের মর্যাদায় অভিসিক্ত কাগতিয়ার গাউছুল আজম প্রতিষ্ঠিত এ দরবারের অন্যতম দর্শন হচ্ছে প্রিয় রাসুল (দঃ) এর রেখে যাওয়া সুন্নাতসমূহকে পুনরুজ্জীবন দান করা এবং রাসুলের অনুপম আদর্শ বাস্তবায়নের দিকে মুসলমানদেরকে ধাবিত করা।

এ লক্ষ্যে কাগতিয়া দরবার ও অরাজনৈতিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ শুধু দেশে নয়, মধ্যপ্রাচ্যের দেশগুলোসহ অষ্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও কানাডাতে প্রতি বৃহস্পতিবার জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) উদ্যাপনের মাধ্যমে বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে। শুধু মুখেই আশেকে রাসুল দাবী করলে হবে না, কথাবার্তা, আচার-আচরণ, পোষাক-পরিচ্ছদসহ জীবনযাপনের প্রতিটি ধাপে প্রিয় নবীজির সুন্নাতকে দৃঢ়ভাবে আঁকড়ে ধরতে হবে, সকল কিছুর ঊর্ধ্বে এমনকি নিজের জানমালের চেয়েও বেশি ভালবাসতে হবে প্রিয় রাসুলকে। এর মাধ্যমেই বহিঃপ্রকাশ ঘটে সত্যিকার রাসুলপ্রেমের এবং অর্জিত হবে প্রিয়নবীর সন্তুষ্ঠি। বাস্তবিকপক্ষে সুন্নাতে নববী ও আদর্শের অনুসরণকারীই হচ্ছেন প্রকৃত আশেকে রাসুল।

সংগঠনের সহ সভাপতি জনাব ফারুক তালুকদারের সভাপতিত্বে অনুষ্টিত এই মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক এস্টোরিয়া মসজিদের খতিব আল্লামা জালালউদ্দিন সিদ্দীকি ছাহেব ।

বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে চট্টগ্রাম সমিতি ইউ এস এর সভাপতি আব্দুল হাই জিয়া, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা জনাব শাহজাহান প্রমুখ ।এতে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রচুর লোক সমাগম হয় ।বিভিন্ন স্টেট থেকেও সংগঠনের কর্মকর্তাবৃন্দ এতে অংশগ্রহন করেন।

মিলাদ-কিয়াম শেষে আওলাদে রাসূল (সাঃ) হযরত শায়খ ছৈয়্যদ মহান মোর্শেদে আজম মাঃ জিঃ আঃ ছাহেব এর হায়াতে আবেদী ও মুসলিম উম্মাহর সর্বাঙ্গিন উন্নতি কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.