‘ডিসেম্বরের মধ্যে কাজ শেষ না হলে ব্যবস্থা’

0

সিটিনিউজবিডি : সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেন প্রকল্পের কাজ আগামী ডিসেম্বরের মধ্যে সমাপ্ত না করতে পারলে সংশ্লিষ্ট দেশি ও বিদেশি ঠিকাদারদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার রেলওয়ে ওভারপাস পরিদর্শনকালে এসব কথা বলেন।

তিনি শনিবার পতাকাবিহীন গাড়ি ও প্রটৌকল ছাড়াই মহাসড়কের চার লেনের কাজ পরিদর্শনে আসেন।

তিনি আরো বলেন, ঈদের দিন বেলা ৩টা থেকে প্রকৌশলীদের মহাসড়কে থাকার নির্দেশনা থাকলেও মেঘনা থেকে কুমিল্লা পর্যন্ত অংশে কোনো প্রকৌশলীকে দেখিনি। অথচ মন্ত্রী আসার কথা শুনলে তারা ইট-শুরকি নিয়ে মহাসড়কে ব্যস্ত থাকেন।

তিনি বলেন, সারা দেশে কাজ বন্ধ রেখে কোনো মন্ত্রীকে প্রটৌকল দেওয়ার প্রয়োজন নেই। বিশেষ করে আমাকে প্রটৌকল দেওয়ার প্রয়োজন নেই। আমি আর প্রটৌকল নেব না। আজ কোন পুলিশ বা পুলিশ কন্ট্রোল রুমকে আমার পরিদর্শনের কথা জানাইনি। আমার ভাগ্যে যা আছে তা মেনে নিয়েই আমি রাস্তায় নেমেছি।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এবার যানজটের মূল কারণ হলো রেলওয়ে ওভারপাস না থাকা, ওই সড়কের এলেঙ্গায় রেলওয়ে ওভারপাস নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, এবার মহাসড়কে তেমন দুর্ঘটনা ঘটেনি। যেসব দুর্ঘটনা ঘটেছে তা সিএনজি অটোরিকশার কারণে। ঈদের আগে ও পরে ত্রি-হুইলার দুর্ঘটনায় ১০ জনের মতো মারা গেছেন যা অন্যান্য সময়ের তুলনায় কম। মহাসড়কের পাশে এবার পশুর হাট নিয়ন্ত্রণ করা হয়েছে ৯০ ভাগ। স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপ না থাকলে তা শতভাগ করা যেত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.