চট্টগ্রাম বিমানবন্দরে প্রবাসী যাত্রীর সঙ্গে দুর্ব্যবহারঃ প্রত্যাহার ১ (ভিডিও)

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসী এক যাত্রীর সঙ্গে দুর্ব্যবহারে জড়িত থাকার অভিযোগে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর এক সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দুর্ব্যবহারের বিচার দাবিতে একটি ভিডিও ভাইরাল হওয়ার পর ঘটনায় জড়িত কনস্টেবল তৌহিদুল ইসলামের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় এপিবিএন কর্তৃপক্ষ। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একজন যাত্রীর সঙ্গে এপিবিএন সদস্যদের কথাকাটাকাটি হচ্ছে। একপর্যায়ে একজন এপিবিএন সদস্য ওই প্রবাসীর কাঁধ চেপে ধরেন।

শাহ আমানত বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এপিবিএন ইউনিটের সহকারি পুলিশ সুপার (এএসপি) হুমায়ুন কবির আকাশযাত্রাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সেই স্বার্থে একজন সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। আরও কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। প্রমাণিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, একজন প্রবাসী যাত্রীর সঙ্গে এপিবিএন সদস্যদের কথাকাটাকাটি হচ্ছে। একপর্যায়ে একজন এপিবিএন সদস্য ওই প্রবাসীর কাঁধ চেপে ধরেন এবং তাঁকে ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দেন।

ঘটনা সর্ম্পকে শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-জামান আকাশযাত্রাকে বলেন,’এই বিমানবন্দরে যাত্রীদের বিশেষ করে রেমিট্যান্সযোদ্ধাখ্যাত প্রবাসীদের সর্বোচ্চ অগ্রাধিকার ও সেবা দেওয়ার ব্যাপারে আমরা সচেষ্ট রয়েছি। তারপরও এমন একটা ঘটনা ফেসবুকে ভাইরাল হওয়ায় আমরা কিছুটা বিব্রত।’

‘ভিডিও ক্লিপটি দেখার পর সঙ্গে সঙ্গে তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য এপিবিএনের কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়। অভিযুক্ত সদস্যকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন তারা’, যোগ করেন বিমানবন্দর ব্যবস্থাপক ।

ঔ প্রবাসীর নাম পরিচয় জানা যায় নি। তদন্তের জন্য তাঁর সাথে যোগোযোগের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে এপিবিএন ।

২০১৬ সালে দেশের দ্বিতীয় বৃহত্তম হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্ব নেওয়ার পর এই প্রথম এমন ঘটনার মূখোমুখি হতে হয়েছে এপিবিএনকে, জানান এএসপি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.