আসামির মাথায় আইএসের টুপিঃ তদন্ত দাবী

0

সিটি নিউজ ডেস্কঃ  রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার ৭ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। এছাড়া অপর একজনকে খালাস দেওয়া হয়েছে।

ওই ৮ আসামির মধ্যে এক আসামির মাথায় জঙ্গি সংগঠন আইএস’র টুপি পরিহিত ছিলেন। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে সমালোচনাও শুরু হয়ে গেছে। যেখানে প্রশ্ন তোলা হচ্ছে, কিভাবে কারাবেষ্টনীর মধ্যে আসামী রাকিবুল হাসানের মাথায় এই টুপিটা এলো?

আজ বুধবার (২৭ নভেম্বর) বেলা ১২টার কিছু পর আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসা‌মিরা হ‌লেন- জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধী, আসলাম হোসেন ওরফে র‌্যাশ, আব্দুস সবুর খান, রাকিবুল হাসান রিগ্যান, হাদিসুর রহমান, শরিফুল ইসলাম ওরফে খালেদ ও মামুনুর রশিদ। খালাস পেয়েছেন মিজানুর রহমান ওরফে বড় মিজান।

এ দিন সকাল সাড়ে ১১টার দিকে এই মামলার ৮ আসামিকে এজলাসে তোলা হয়। তার আগে সকাল ১০টা ১৫ মিনিটে প্রিজন ভ্যানে কারাগার থেকে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

 

আদালতের কাঠগড়ায় ও পুলিশের বেষ্টনীতে থেকে কিভাবে আইএস চিহ্নিত কালো টুপি তার কাছে আসলো তা নিয়ে চলছে তীব্র সমালোচনা। এব্যাপারে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা এখন কিছু বলতে পারছি না। তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.