‘উত্তর প্রজন্মের স্বার্থে বঙ্গবন্ধু কন্যার পাশে থাকুন’

0

সিটি নিউজ ডেস্ক : ‘সংবাদপত্র হকারদের জীবনমান উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার বিকল্প নেই’ বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সাংবাদিকদের জাতীয় সংগঠন ‘বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সহ-সভাপতি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী।

চিটাগাং সংবাদপত্র হকার্স সমিতির ২৩তম বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে সমিতির এই উপদেষ্টা বলেন, হকার ও বাসস্থান সংকটে থাকা মানুষের জীবন মান উন্নয়নে সরকারের ইতিবাচক উদ্যোগের সারথী হতে হবে আমাদের। শুদ্ধি অভিযানে হাত তোলা সমর্থন দিতে হবে নাগরিক সমাজকে।

পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধুর মতই তাঁর রক্ত ও আদর্শের উত্তরাধিকার শেখ হাসিনা সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে প্রাণান্ত চেষ্টা করছেন। উত্তর প্রজন্মের স্বার্থে তাঁর হাতকে শক্তিশালী করতে হবে।

সংবাদপত্র হকারদের আবাসন সহ নানা সমস্যা সমাধানে ‘সরকার আন্তরিক’ বলেও জানান রিয়াজ হায়দার চৌধুরী।

তিনি চিটাগাং সংবাদপত্র হকার্স সমিতির ২৩তম বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী পর্বের সম্মানিত অতিথি হিসেবে বক্তব্যকালে এই কথাগুলো বলেন।

চট্টগ্রামের মোমিন রোডস্থ প্রিয়া কমিউনিটি সেন্টারে গতকাল ২৪ ডিসেম্বর সন্ধ্যায় এই বার্ষিক সাধারণ সভাটি অনুষ্ঠিত হয়।

সমিতির বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী পর্বের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল চট্টগ্রাম সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সমিতিটির উপদেষ্টা জননেতা আ জ ম নাছির উদ্দিনের। প্রাতিষ্ঠানিক ব্যস্ততার কারণে মেয়র উপস্থিত থাকতে না পারলেও তাঁর প্রেরিত শুভেচ্ছা বার্তা তাঁর(মেয়রের) পক্ষে তুলে ধরেন পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী।

মেয়র তাঁর শুভেচ্ছা বার্তায় চট্টগ্রাম শহরে সংবাদপত্র হকারদের সবধরনের সঙ্কট সমাধানে পাশে থাকার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সমিতির উপদেষ্টা রিয়াজ হায়দার চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন অন্যতম উপদেষ্টা চট্টগ্রাম ডেকোরেটর মালিক সমিতির সভাপতি, আওয়ামী লীগ নেতা হাজী সাহাবুদ্দিন। ‌

সমিতির প্রতিষ্ঠাতা সম্পাদক মনির আহমদের সভাপতিত্বে ও সাবেক সম্পাদক মকবুল হোসেন সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি মোহাম্মদ ইউসুফ আলী, সম্পাদক মোঃ নজরুল ইসলাম লিটন, সহ-সভাপতি দাউদুল ইসলাম, সাবেক সভাপতি নুরুল আলম চট্টগ্রাম সংবাদপত্র হকার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে মোস্তফা খোকন, জয়নাল আবেদীন, বর্তমান সাধারণ সম্পাদক হেফাজতুর রহমান, হকার্স সমিতির নির্বাহী সদস্য রাশেদ পাটোয়ারী ওসমান গনি টিপু প্রমুখ।

সভাপতি ছাড়াও উপস্থিত ছিলেন চট্টগ্রাম সংবাদপত্র হকার্স ইউনিয়নের সভাপতি নুর রহমান, সমিতির সদস্য আলী আকবর মজুমদার, মোহাম্মদ ইয়াসিন, হাফিজুল্লাহ, দেলোয়ার পাটোয়ারী প্রমুখ সদস্যবৃন্দ।

উদ্বোধনী পর্ব শেষে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভা মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় এতে সাধারণ সম্পাদকের রিপোর্ট (২০১৪-১৫ হতে ২০১৮-১৯ইং) এবং ২০১৯-২০এর প্রস্তুবিত বাজেট অনুমোদিত হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.