কিশোরগঞ্জে রাষ্ট্রপতির ৭৭তম জন্মদিনে ৭৭ পাউন্ড ওজনের কেক

0

সিটি নিউজ ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ৭৭তম জন্মদিন উপলক্ষে কিশোরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পালিত হল। রাষ্ট্রপতির ৭৭তম জন্মদিন উপলক্ষে ৭৭ কেজি ওজনের নৌকা আকৃতির কেক কাটা হয়েছে।

আজ বুধবার (১ জানুয়ারি) দুপুরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের উদ্যোগে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়।

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জাফরাবাদ গ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের উদ্যোগে ৭৭ পাউন্ড ওজনের কেক কেটে রাষ্ট্রপতির জন্মদিন পালন করেন প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা। পরে রাষ্ট্রপতির জন্মদিন উপলক্ষে তার কর্মময় বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের অধ্যক্ষ আ ন ম নওশাদ খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসউদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক, বিজয় শংকর রায় ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ প্রমুখ।

এ সময় বক্তারা রাষ্ট্রপতি আবদুল হামিদের বর্ণাঢ্য জীবন ও কর্মের ওপর আলোচনাসহ তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান। পরে কেক কেটে অতিথিদের মধ্যে পরিবেশন করা হয়। সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশের ২০তম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৯৪৪ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা হাজি মো. তায়েবউদ্দিন এবং মা তমিজা খাতুন। কামালপুর প্রাথমিক বিদ্যালয়ে তার শিক্ষাজীবন শুরু। এরপর ভৈরব কেবি স্কুলে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়েন। এসএসসি পাস করেন নিকলী উপজেলার গোড়াচাঁদ হাইস্কুল থেকে। কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও স্নাতক পাস করার পর ঢাকার সেন্ট্রাল ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রি নিয়ে কিশোরগঞ্জ বারে আইন পেশায় যোগ দেন তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.