মার্চেই হবে চসিকের নির্বাচনঃ সিইসি

0

সিটি নিউজঃ প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন মার্চ মাসে হতে পারে। তিনি বলেন, এপ্রিল মাস রমজানের মাস, সঙ্গে এইচএসসি পরীক্ষাও রয়েছে। মার্চ মাস ফাঁকা আছে কিনা তাও দেখতে হবে। তবে মার্চ মাস একটি উপযুক্ত সময় হতে পারে। মার্চে পরীক্ষা তেমন একটা নেই। নির্বাচন কমিশনারদের সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হবে।

আজ বুধবার (১ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন নিয়ে জেলা-উপজেলা নির্বাচন অফিসারদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

তিনি বলেন, ইভিএম’র বিষয়টি পুনর্বিবেচনা করার সুযোগ নেই। চট্টগ্রাম-৮ আসনে ইভিএম’র মাধ্যমেই নির্বাচন করা হবে। কারণ আমরা দেখেছি, পূর্বে ইভিএম’র মাধ্যমে যেসব নির্বাচন করা হয়েছে তাতে ভালো ফলাফল পাওয়া গেছে। তাছাড়া এ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন করলে ভোটাররা সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

তিনি বলেন, বিএনপি’র পক্ষ থেকে বলা হচ্ছে- নির্বাচন সুষ্ঠু হবে না। কিন্তু আমরা শতভাগ বিশ্বাস করি যে, সুষ্ঠু নির্বাচন হবে। নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে এবং প্রতিযোগীতামূলক নির্বাচন হবে। এখানে অন্য কারো আশঙ্কা প্রকাশ করার কোনও কারণ নেই।

তিনি বলেন, আজকের সভায় দুটো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এর মধ্যে একটি রোহিঙ্গাদের ভোটার নিবন্ধন প্রক্রিয়া কিভাবে বন্ধ করা যায়। বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

তাছাড়া রোহিঙ্গাদের ব্যাপারে যে মামলা হয়েছে তার তদন্ত চলছে। যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের অধিকাংশই আউটসোর্স স্টাফ। আমাদের কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ আসলেও আমাদের কর্মকর্তারা এ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিল এমন অভিযোগ পাওয়া যায়নি। তবে কোনও কোন জায়গায় এমনও প্রমাণ পাওয়া গেছে যে, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা রোহিঙ্গা নাগরিকদের নাগরিক সনদ দিয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.