অস্বাভাবিক গৃহকর বৃদ্ধিতে রাংগুনিয়া পৌরবাসীর ক্ষোভ !

0

সিটি নিউজ,রাংগুনিয়া :   চট্টগ্রাম জেলা  রাংগুনিয়া পৌর নাগরিকদের গৃহকর ‘১৫০ থেকে ২৫০০ টাকা ট্যাক্স’ অস্বাভাবিক ভাবে বৃদ্ধিতে পৌরবাসী ক্ষোভ প্রকাশ করছেন। কর বৃদ্ধি নিয়ে পৌর এলাকায় চলছে আলোচনা ও সমালোচনার ঝড়। সচেতন নাগরিকরা জানান, রাংগুনিয়া পৌরসভা কর্তৃপক্ষের নামে পৌর নাগরিকদের অস্বাভাবিক গৃহকর বাড়ানো যুক্তিহীন।

এদিকে রাংগুনিয়া পৌর এলাকায় নাগরিকদের সেবায় বৈষম্য নিয়ে বর্তমান পৌর মেয়রের কর্মকান্ডে পৌর নাগরিকদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক পৌর নাগরিকরা অভিযোগ করেন, বর্ধিত করের হার একশত পঞ্চাশ টাকা থেকে দুই হাজারের বেশি বৃদ্ধি করেছে। উদাহরণ স্বরুপ বলা যায়, ৫ টি রুম বিশিষ্ট একটি বাড়িতে বসবাসকারী পরিবারটির পূর্বে গৃহকর ছিল ১৫০ টাকা। এখন সেখানে ২ হাজার ৫ শত টাকা গৃহকরের নোটিশ দিয়েছে পৌরসভা। পৌর নাগরিকদের সুখ দুখের কথা চিন্তা করে পৌরসভার সকল কার্যক্রম পরিচালনা ও সকলের সুবিধার্থে সহনশীল পর্যায়ে পৌর কর আদায় করা উচিত।

রাংগুনিয়া পৌর নাগরিকরা জানান, যেভাবে পৌরকর বাড়ানো হয়েছে তাতে মনে হয়েছে নাগরিকরা একটি দল ও পৌর মেয়র আর একটি দল। এটা হওয়া উচিত নয়। দূর্নীতিবাজ পৌরকর আদায়কারীরা টাকার বিনিময়ে যার ৫ হাজার টাকা কর হওয়ার কথা তাকে ১ হাজার টাকা যার ২ হাজার টাকা কর হওয়ার কথা তাকে ৬-৭ হাজার টাকা করের নোটিশ দিয়েছেন।যার ফলে পৌর নাগরিকরা নতুন করের বিষয়েও ক্ষুব্ধ।

এদিকে সমস্যাগুলো নিয়ে মৌখিক অভিযোগ দিলেও কোন ব্যবস্থা নিচ্ছেনা কর্তৃপক্ষ। রাঙ্গুনিয়া পৌরবাসি গৃহ করের বিষয়ে সুষ্ট সমাধানের জন্য পৌর মেয়রের দৃস্টি আকর্ষণ করেছেন।

এসব বিষয়ে জানতে রাংগুনিয়া পৌর মেয়র শাহাজাহান সিকদারের মোবাইল ফোনে একাধিক বার ফোন করলেও রিসিভ না করায় আলোচনা করা সম্ভব হয়নি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.