বাংলাদেশ ভ্রমণে কানাডারও সতর্কবার্তা

0

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্যের পর এবার কানাডাও তার নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে। কানাডা সরকারের ভ্রমণবিষয়ক ওয়েবসাইটে দেশটির নাগরিকদের এ পরামর্শ দেওয়া হয়েছে। বাংলাদেশ ভ্রমণের বিষয়ে এ সতর্কবার্তা সর্বশেষ সোমবার আপডেট করা হয়েছে।

সোমবার যুক্তরাজ্য তার নাগরিকদের জন্য বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি করেছিল। এর তিন দিন আগে শুক্রবার অস্ট্রেলিয়াও একই ধরনের সতর্কতা জারি করেছিল।

এদিকে ঢাকায় মার্কিন দূতাবাসও তার নাগরিকদের বাংলাদেশে অবস্থানকালে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে।

কানাডা সরকারের ভ্রমণ সতর্কতা-বিষয়ক ওয়েবসাইট কানাডা ডট জিসি ডট সিএ-তে বলা হয়েছে, বাংলাদেশের সন্ত্রাসবাদের হুমকি এবং ভঙ্গুর রাজনৈতিক পরিস্থিতি বিরাজমান রয়েছে। এ ছাড়া বাংলাদেশে রাজনৈতিক বিক্ষোভ, দেশব্যাপী হরতাল ও সহিংসতার ঘটনা ঘটছে। এসব আরো দীর্ঘস্থায়ী হতে পারে। তাই বাংলাদেশ ভ্রমণে দেশটির নাগরিকদের উচ্চমাত্রায় সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

এতে আরো বলা হয়েছে, অস্ট্রেলিয়া ও যুক্তরাজ্য সরকার তাদের নাগরিকদের জানিয়েছে সেপ্টেম্বরের শেষভাগে বাংলাদেশে পশ্চিমা লক্ষ্যবস্তুর ওপর জঙ্গি হামলা হতে পারে। যেসব এলাকায় বিদেশিরা রয়েছে সেখানেও হামলা হতে পারে। তাই হোটেল ও সম্মেলন কেন্দ্রসহ যেখানে পশ্চিমারা জড়ো হতে পারেন, এমন স্থানগুলো নাগরিকদের এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে কানাডা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.