শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেলকে ওমান সফরের আমন্ত্রণ

0

সিটি নিউজঃ মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের পক্ষ থেকে ওমান সফরে আমন্ত্রণ জানিয়েছেন ক্লাবের সম্মানিত সভাপতি সিরাজুল হক, সাধারণ সম্পাদক এম এন আমিন ও কমিউনিটি নেতা জসিম উদ্দিন।

গত বুধবার সন্ধ্যায় চশমা হিলে মাননীয় মন্ত্রীর বাসভবনে সোশ্যাল ক্লাবের কর্মকর্তা ও কমিউনিটির নেতৃবৃন্দ এক সৌজন্য সাক্ষাত করে এই আমন্ত্রণ জানান। এসময় সোশ্যাল ক্লাবের নির্বাহী সদস্য তহিদুল আলম, রায়হান , বনজৌর রেস্টুরেন্ট এর স্বত্বাধিকারী পরিচালক আক্কাস উদ্দিন সহ অনেকেই উপস্থিত ছিলেন।

এ সময় মন্ত্রী বলেন মুজিববর্ষ উপলক্ষে আগামী মার্চ মাস পর্যন্ত তিনি ব্যস্ত থাকবেন এর পর সময় সুযোগ হলে ওমান সফর করবেন এবং অবশ্যই বাংলাদেশ স্কুল পরিদর্শন করবেন। মন্ত্রী ওমানের সদ্য প্রয়াত সুলতান কাবুজ বিন সাঈদ এর আত্মার শান্তি কামনা করে বলেন সুলতান কাবুজ বাঙালিদের প্রতি খুবই আন্তরিক ছিলেন বলেই ওমানে প্রচুর সংখ্যক বাঙালি বিভিন্ন পেশায় কর্মরত আছেন। তিনি নতুন সুলতান হাইতাম বিন তারেক এর সফলতা ও কামনা করেন।

তিনি আরও বলেন প্রবাসীদের পাঠানো রেমিটেনস এ দেশের অর্থনীতি র চাকা সচল রাখতে বিশেষ ভূমিকা পালন করে আসছে এবং প্রবাসীদের সুযোগ সুবিধা বৃদ্ধি র লক্ষ্যে বর্তমান সরকার অনেক কাজ করে যাচ্ছে যার সুফল প্রবাসীরা অচিরেই ভোগ করতে পারবে। সোশ্যাল ক্লাবের সম্মানিত সভাপতি মন্ত্রী মহোদয় এর দৃষ্টি আকর্ষণ করে বলেন মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বর্তমানে অর্থনীতি মন্দার কারণে বাংলাদেশ স্কুল আর্থিক সংকটের সম্মুখীন হতে পারে কারণ দিন ছাত্র ছাত্রীর সংখ্যা কমে আসছে অন্যদিকে খরচ ও বাড়ছে প্রতিনিয়ত সুতরাং এই অবস্থায় সরকারি সহযোগিতা অতীব প্রয়োজন।

ক্লাবের সাধারণ সম্পাদক সহ কমিউনিটি নেতারা বলেন বর্তমান ভাড়া জায়গায় স্কুল ভবন নির্মিত এবং জায়গা লিজের মেয়াদ শেষ হওয়ার পর কয়েক গুণ ভাড়া বেড়ে যাবে সুতরাং ওমান সরকার নাম মাত্র মূল্যে স্কুল এর জন্য যে জায়গা দিয়েছন ঐ জায়গাতে নতুন ভবন নির্মাণে সরকারের সহযোগিতা একান্ত প্রয়োজন এবং সময়মতো ভবন নির্মাণ না হলে ঐ বরাদ্দ বাতিল হওয়ার সম্ভাবনা বেশি।

মন্ত্রী ধৈর্য্য সহকারে সব কথা শুনেন এবং সোশ্যাল ক্লাবের মাধ্যমে একটি আবেদন করতে পরামর্শ দেন এবং এ আবেদন এর কপি দূতাবাসেও দিতে হবে বলে জানান। মন্ত্রী এই আবেদনের সূত্রে মাননীয় প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে কথা বলবেন বলে জানান।

এসময় মন্ত্রী আরো বলেন, মুজিব বর্ষ উপলক্ষে দেশের বাইরে বাংলাদেশ স্কুল গুলোর জন্য দশ কোটি টাকা করে বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার সে সুযোগে মাস্কাট এ বাংলাদেশ স্কুল ও থাকতে পারে । প্রবাসী নেতৃবৃন্দ প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে মন্ত্রী মহোদয় এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন প্রবাসীদের ব্যাপারে সরকার খুবই আন্তরিক সুতরাং ধীরে ধীরে সব সমস্যার সমাধান হবে এবং রেমিটেনস এ দুই পার্সেন্ট প্রণোদনা, বিমান বন্দরে হয়রানি বন্ধ, প্রবাসীদের নিরাপত্তা, বিনা খরচে লাশ পরিবহন, ইনস্যুরেন, প্রবাসীদের বিনিয়োগ সুবিধা সহ অনেক সুযোগ সৃষ্টি করে দিচ্ছে সরকার ভবিষ্যতে এই সুযোগ আরও বৃদ্ধি পাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.