বটতলী এয়াকুবিয়া মাদরাসায় শহীদ দিবস ও মাতৃভাষা দিবস পালিত

0

আনোয়ারা প্রতিনিধিঃ আানোয়ারা উপজেলাধীন বটতলী শাহ্ মোহছেন আউলিয়া (রহঃ) এয়াকুবিয়া দাখিল মাদরাসার উদ্যেগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও এক আলোচনা সভা গত ২১ ফেব্র“য়ারি মাদরাস্থ “ছালেহ আহমদ চৌধুরী হল” রুমে অনুষ্ঠিত হয়।

আলোচনা প্রধান অতিথি ছিলেন মাদরাসা পরিচালানা পরিষদের সভাপতি ও বিশিষ্ট কলামিষ্ট এডভোকেট সালাহউ্দ্দিন আহমদ চৌধুরী লিপু।

মাদরাসা সুপার মাওলানা মোঃ হাশেমের রশিদ এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ মুসলিম উদ্দিন ও ওমর ফারুক বাবু’র যৌথ সঞ্চলনায় উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন মাদরাসা পরিচালানা পরিষদের দাতা সদস্য নিজাম উদ্দিন আহমদ চৌধুরী (আজাদ), বিশিষ্ট সেবক মোঃ আইয়ুব আলী, মাদরাসা পরিচালানা পরিষদের অভিভাবক সদস্য যথাক্রমে আলহাজ্ব মোঃ তৈয়ব, সিরাজুল ইসলাম, আবদল গফুর ও হাবিবুর রহমান। বক্তব্য রাখেন সহ সুপার মাওলানা মোঃ ইলিয়াছ, সিনিয়র শিক্ষক মোঃ আজম উদ্দিন নুরী, মোঃ হেফজুর রহমান, মাওলানা ওসমান গণি, মাওলানা খুরশীদ আহমদ, মাওলানা মোঃ বাহারুল ইসলাম, শিক্ষিকা জেসমিন আক্তার, শাহিদা বেগম ও মিসকাতুন নেছা প্রমূখ।

সভায় বক্তরা মহান শহীদ দিবস ও ভাষা আন্দোলনের ইতিহাস নিয়ে ব্যাপক আলোচনা করেন। সভা শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত করেন সিনিয়র শিক্ষক মাওলানা নেছার আহমদ হাবিবী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.