অনুমোদনহীন ঔষধ বিক্রির দায়ে ৮ ফার্মেসিকে জরিমানা

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম নগরীর সিনেমা প্যালেস, মেহেদিবাগ ও চেরাগি পাহাড় মোড় এলাকার বিভিন্ন ঔষধের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এসময় অনুমোদনহীন, ভারতীয় ঔষধ, ফুড সাপ্লিমেন্ট ও ডাক্তারি স্যাম্পল বিক্রির অভিযোগে ৮ ফার্মেসিকে ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের ডেপুটি রেভিনিউ কালেক্টর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।

তিনি বলেন, ‘নগরীর বিভিন্ন ফার্মেসিতে কিছু অসাধু ব্যবসায়ী দীর্ঘদিন ধরে অনুমোদনহীন ও ভারতীয় ঔষধ বিক্রি করছে। এছাড়া ফার্মেসিগুলোতে প্রচুর বিক্রয় নিষিদ্ধ ডাক্তারি স্যাম্পল ও উচ্চ মূল্যে ফুড সাপ্লিমেন্ট বিক্রি করা হচ্ছে। সিনেমা প্যালেস, মেহেদিবাগ ও চেরাগি পাহাড় মোড় এলাকার বিভিন্ন ঔষধের দোকানে অভিযান চালিয়ে ৮টি ঔষধের দোকানকে ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে তাদেরকে সর্তক করা হয়েছে। ’

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সিনেমা প্যালেস এলাকার কম্বাইন্ড ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেহেদিবাগ কি উ পি ফার্মেসিকে ২ হাজার টাকা, এস ড্রাগ হাউজকে ৫ হাজার টাকা, মেডিকেয়ার ফার্মেসিকে ১৫ হাজার টাকা, দামপাড়া সেবা ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেসার্স জামালখান ফার্মেসিকে ৫ হাজার টাকা, সিবলি ফার্মেসিকে ৮ হাজার টাকা ও মেসার্স ফার্মেডিককে ৫০০ টাকা জরিমানা করা হয়।

ড্রাগ অ্যাক্ট ১৯৪০ এর বিভিন্ন ধারায় এসব জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমীন।

এসময় চট্টগ্রামের ঔষধ তত্ত্বাবধায়ক কে এম মুহসীনিন মাহবুব উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.