বহদ্দারহাট কাচাঁবাজার পরিদর্শন করেন সিটি মেয়র

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত নগরীর বহদ্দারহাট কাচাঁবাজার পরিদর্শন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

আজ বুধবার সকালে পরিদর্শনকালে সিটি মেয়র বাজার কমিটির নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণের সাথে কাচাবাজারের সার্বিক উন্নয়ন নিয়ে কথা বলেন। তিনি বলেন বহদ্দারহাট কাঁচাবাজার একটি সুপরিচিত বাজার এবং জনগুরুত্বপূর্ণ স্থানে অবস্থিত। যোগাযোগ ব্যবস্থার সুবিধায় নগরীর বিভিন্ন এলাকা থেকে ক্রেতাসাধারণ ছুটে আসে এ বাজারে। তারই প্রেক্ষিতে বাজারটিকে বহুতল ভবন বিশিষ্ট আধুনিক কিচেন মার্কেটে রুপান্তরের উদ্যোগ গ্রহন করে চসিক।

এ লক্ষে কাঁচাবাজারের ভবন নির্মাণ ও বাজারের রাস্তা, ফুটপাত ড্রেনের উন্নয়নের জন্য সাড়ে ৮ কোটি টাকার প্রকল্প গ্রহণ করে চসিক। বর্তমানে বাজারটিকে বহুতল বিশিষ্ট আধুনিক কিচেন মার্কেটে রূপান্তরসহ রাস্তাঘাট, ড্রেন ও ফুটপাতের কাজ চলমান রয়েছে। সিটি মেয়র বাজারের বিভিন্ন ভবন পরিদর্শনকালে ভাসমান ব্যবসায়ীরা রাস্তা ও ফুটপাত ব্যবহারের অনুমতি প্রার্থণা করেন। এ ব্যাপারে সিটি মেয়র চলমান রাস্তা, ফুটপাত ও ড্রেনের কাজ যথাসময়ে শেষ করার জন্য ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা কামনা করে বলেন, চলমান কাজ শেষ হলে ভাসমান ব্যবসায়ীদের বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করা হবে।

এ প্রসঙ্গে ভাসমান ব্যবসায়ীদের বাজার শেষে তাদের নিজ দায়িত্বে পরিস্কার পরিচ্ছন্ন করার তাগাদা দেন মেয়র। তিনি এ বিষয়ে বাজার কমিটিকে কঠোর নজরদারী করার নির্দেশনা প্রদান করেন। মেয়র বাজার পরিদর্শনকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত নির্মাণাধীন দু’টি ভবনের নির্মাণ কাজ সরেজমিনে প্রত্যক্ষ করেন। শিঘ্রই এ দু’টি ভবনের কাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। এরপর সিটি মেয়র বহদ্দারহাট কাচাঁবাজারে অবস্থিত চট্টগ্রাম সিটি কর্পোরেশন রাজস্ব সার্কেল-২ কার্যালয় পরিদর্শন করেন। তিনি সেখানে কিছু সময় অতিবাহিত করেন এবং রাজস্ব আদায় সম্পর্কে সংশ্লিষ্টদের কাছ থেকে খোজখবর নেন।

তিনি রাজস্ব আদায়ে সকল কর্মকর্তা-কর্মচারীদের আরো বেশি যত্নবান হওয়ার তাগিদ দেন। জলাবদ্ধতা প্রসঙ্গে ব্যবসায়ী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সাথে আলাপকালে সিটি মেয়র বলেন, নগরীতে জনসংখ্যা ক্রমশ বাড়ছে। অতীতের সড়ক, নালা নর্দমাসহ সব কিছুই আগের অবস্থায় আছে। অন্যদিকে নালা-নর্দমাগুলোতে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে ভরাট ও বেদখল হয়ে যাচ্ছে। যার ফলে সামান্য বৃষ্টি হলেই নগরীর নিম্নাঞ্চল জলমগ্ন হয়ে পড়ে। তাই গৃহস্থলী ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে নগরীবাসীকে সিটি কর্পোরেশনের সেবকদের সহযোগিতা করার আহ্বান জানান মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী লে.কর্নেল সোহেল আহমেদ, মেয়রের একান্ত সচিব আবুল হাসেম, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, ভূসম্পদ কর্মকর্তা মো.এখলাস উদ্দিন আহমদ, কর কর্মকর্তা কামরুল ইসলাম, উপ কর কর্মকর্তা আবদুল মজিদ, উপ সহকারী প্রকৌশলী আরিফুর রহমান, যুবলীগ নেতা ওয়াহিদু আলম শিমুল, বহদ্দারহাট বাজার দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ ঈসা, সাধারণ সম্পাদক তছকির আহমেদ, বদিউল আলম, হাজী জানে আলম,ফয়সাল বাপ্পী,মোজাম্মেল হক ও ব্যবসায়ীসহ বিপুল সংখ্যক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.