বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশঃ এম এ মতিন

0

সিটি নিউজঃ বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত মেয়রপ্রার্থী মাওলানা এম এ মতিন বলেছেন, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। এর একমাত্র কারণ বঙ্গবন্ধু দেশের মানুষের অধিকার আদায়ে আমৃত্যু সংগ্রাম করে গেছেন। দেশ, জাতি, মাটি ও মানুষকে ভালোবেসেছেন। স্বাধীন সোনার বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে পাকিস্তানি শোষকগোষ্ঠি হানাদারদের বিরুদ্ধে লড়তে ও অধিকার ছিনিয়ে আনতে শিখিয়েছেন।

আজ মঙ্গলবার (১৭ মার্চ) ৩০নং আলকরণ, ৩২নং আন্দরকিল্লা ও ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ডে গণসংযোগ ও পথসভা উপরোক্ত কথ্ বলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট মনোনীত মেয়র পদপ্রার্থী মাওলানা এম.এ মতিন।

স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাউকে ঠকিয়ে বা প্রতারণা করে ক্ষমতায় বসেন নি। তাই ৭১ সালে দেশের আপামর জনতা ঐক্যবদ্ধভাবে তাঁকে সমর্থন দিয়েছিল। কিন্তু বর্তমানে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার দাবিদার ক্ষমতাসীনরা কতটুকুইবা বঙ্গবন্ধুর আদর্শ ও চিন্তাধারা লালন করেন?

এম এ মতিন আরো বলেন, যদি বঙ্গবন্ধু মুজিবের আদর্শের কথা বলেন, তাহলে জনগণকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একবার তো খালি মাঠে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্ধিতায় ক্ষমতায় গিয়েছেন। আবার একই পদ্ধতিতে দ্বিতীয়বার ডাকাতি করা হয়েছে। ২০১৮-তে ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বর রাতে শেষ করে দেওয়া হয়েছে। একইভাবে জনগণ ভুলে যায়নি যে, ২০১৫ সালের ২৮ এপ্রিলের কলঙ্কিত সিটি নির্বাচন। দিন-দুপুরে ভোট ডাকাতির এসব ন্যক্কারজনক ঘটনা যারা ঘটায়, তারা কখনো মহান মুক্তিযুদ্ধ বা বঙ্গবন্ধুর আদর্শের দাবিদার হতে পারে না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিব শতবর্ষ পালন তখনই সার্থক ও অর্থবহ হবে, যখন ভোট ডাকাতি বিহীন জনগণের স্বতস্ফূর্ত অংশগ্রহণে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটাধিকার নিশ্চিত হবে। মুজিববর্ষে অন্ততপক্ষে ভোট ডাকাতিবিহীন সিটি নির্বাচন নিশ্চিত করুন, দেখুন জনগণ আপনাদের সমর্থন দেয় কিনা।

মাওলানা এম এ মতিন চট্টগ্রাম নগরবাসীর উদ্দেশ্যে মোমবাতি প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, একবার সুযোগ দিন, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত অত্যাধুনিক সিটি উপহার দিব।

গণসংযোগে উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক স.উ.ম আবদুস সামাদ, সদস্য সচিব এডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ তৈয়্যব আলী, প্রফেসর ড. সৈয়দ মুহাম্মদ জালাল আল আজহারী, মাওলানা রেজাউল করিম তালুকদার, সৈয়দ মুহাম্মদ আবু আজম, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, ফজলুল করিম তালুকদার, নাছির উদ্দিন মাহমুদ, মাওলানা ইয়াছিন হোসাইন হায়দরী, মুহাম্মদ শফিউল আলম শফি, অধ্যক্ষ ডি.আই.এম. জাহাঙ্গীর আলম, মাওলানা আবুল কাশেম রেজভী প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.