নগরে সিএনজি চালকদের জন্য জিআরপি ওসির ত্রাণ উপহার

0

সিটি নিউজঃ চট্টগ্রাম জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ভূঁইয়া প্রায় দুই শতাধিক সিএনজি টেক্সি চালককে করোনাভাইরাস প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বর্ণিত নিয়মকানুন হাতে কলমে শিখিয়ে দিলেন। সিএনজি চালক ছাড়াও এলাকার শতাধিক মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে এসব নিয়মকানুন শিখেন। সাথে ওসির পক্ষ থেকে সিএনজি চালকদের হাতে তুলে দিলেন ত্রাণ সামগ্রীও।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে নগরীর ২ নম্বর ষোলশহর গেইট রেলস্টেশনে তিনি সিএনজি চালক ও স্থানীয়দের করোনাভাইরাসে করনীয় তুলে ধরেন এবঙ চালকদের হাতে ত্রাণসামগ্রী তুলে দেন।

জিআরপি থানার ওসি মোস্তাফিজুর রহমান ভুঁইয়া বলেন, সবকিছু বন্ধ থাকায় সিএনজি চালকরা পুরোপুরি বেকার। এ সময় কিছু খাদ্যপণ্য নিয়ে তাদের পাশে দাঁড়ানো। আর তাদেরকে করোনাভাইরাস থেকে আত্মরক্ষার কৌশল শিখিয়েছি যাতে নিজের নিরাপদ থাকে। তাদের পরিবার ও সমাজ নিরাপদ থাকে।

তিনি আরো বলেন, দেড় লিটার পানিতে ৪ চামচ কাপড় ধোয়ার পাউডার মিশিয়ে ২০ সেকেন্ড হাত ধোয়ার পদ্ধতি শেখানো হয়েছে। সঠিক ভাবে মাস্ক ব্যবহার, যার যার ধর্ম পালন ও সামাজিক দুরত্ব বজায় রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। খাদ্যপণ্যে সহযোগিতা করেছেন আমার কলেজ বন্ধু জাহাজের ক্যাপ্টেন জসিম উদ্দিন।

এর আগেও জিআরপি থানার ওসি মোস্তাফিজুর ভূঁইয়া নেতৃত্বে রেলওয়ের কুলিদের করোনা থেকে সুরক্ষিত রাখতে বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা নির্দেশিত কৌশল প্রশিক্ষণ দিয়েছে জিআরপি পুলিশ। ৮ এপ্রিল বিকেলে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন চত্বরে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণ শেষে তাদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

এ বিষয়ে জিআরপি থানার ওসি মোস্তাফিজুর রহমান ভূঁইয়া বলেন, ‘রেলওয়ের অবিচ্ছেদ্য অংশ কুলিরা। তাদের স্বাস্থ্য সুরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আমরা তাদেরকে সাবান দিয়ে হাত পরিস্কার করা, মাস্ক ব্যবহার করাসহ স্বাস্থ্য সুরক্ষায় বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা নির্দেশিত নিয়ম নিয়ম কানুন হাতে কলমে শিখিয়েছি। যাতে তারা নিজেরাও সুরক্ষা পায়, পরিবারকেও সুরক্ষা দিতে পারে।’

তিনি আরও বলেন, ‘ট্রেন চলাচল বন্ধ হওয়ায় কর্মহীন কুলিদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের আয়োজন করে সামাজিক সংগঠন ইনার হুইল গ্রিন হিল। এই সংগঠনের সাথে আমার স্ত্রী জড়িত। তারা উদ্যোগ নিয়ে কুলিদের খাবারের ব্যবস্থা করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.