মহামারি মোকাবেলায় সীমাবদ্ধতায় আমাদের সতর্ক থাকা উচিতঃ ফরিদ মাহমুদ

0

সিটি নিউজঃ বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ফরিদ মাহমুদ বলেন, ইতিহাস সাক্ষ্য দেয়, কোন জাতি যুগে যুগে মহামারি মোকাবিলা করতে কখনই প্রস্তুত ছিল না। মহামারিতে কোটি কোটি মানুষ বিনা চিকিৎসায় মারা গেছে । করোনা মোকাবিলায় পৃথিবীর উন্নত ও বিত্তশালী দেশগুলো হিমশিম খাচ্ছে । মহামারি মোকাবিলায় সীমাবদ্ধতা আছে । রোগ নির্নয়ের কিট এবং নিবিড় পর্য়বেক্ষণতার অপ্রতুলতা, অপর্যাপ্ত ভেন্টিলেশন ব্যবস্থা, চিকিৎসক, নার্সিং।

আমরা উন্নয়নশীল দেশ হলেও মাননীয় প্রধানমন্ত্রী দুর্যোগ মোকাবেলায় সার্বক্ষণিক তদারকির কারণে বৈশ্বিক এ সংকটের সময় আমাদের দেশে এখনও তা সহনীয় পর্যায়ে আছে । তাই আমাদেরকে মহামারি মোকাবিলায় সীমাবদ্ধতার বিষয়গুলো ভেবে সতর্ক এবং যতটা সম্ভব ঘরে থাকা উচিত ।

মোহাম্মদ হাসান আলী,মোহাম্মদ আফছার মোহাম্মদ, মোঃ ইকবাল, ইয়াসিন হোসেন মানিক মনিরুজ্জামান সজল এর ব্যবস্থাপনায় নগরীর ৩ নাম্বার পাঁচলাইশ ওয়ার্ডে ঘরে ঘরে খাদ্যসামগ্রী বিতরণকালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন ।

এসময় নেতৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আশরাফুল গনি চৌধুরী, ওয়েজদিয়া ভূলিয়া পাড়ার সর্দার, মোহাম্মদ জমির আহম্মেদ
মোঃ নেজাম উদ্দীন,মোহাম্মদ ইয়াছিন ভুইয়্যা,সাইফুল ইসলাম মারুফ,মাহফুজ হোসাইন, মোঃ আকবর হোসেন,মোঃ রিজবী, জাহেদ খান শুভ, মোঃ জনি, রাইহান উদ্দীন ইশান, মোঃ জামসেদ শাহী, মোঃ রাশেদপ্রমূখ । বিতরণের শুরুতে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রথমে কয়েকজনের হাতে কাঁচা ও শুকনো বাজার তুলে দেওয়া হয় । পরে প্রতি পরিবারের জন্যে সাড়ে ৪ কেজি চাউল,০২ কেজি চুড়া,চিনি ০১ কেজি, মসুরের ডাল ০১ কেজি, খেসারি ডাল ০১ কেজি,চনাবুট ০২ কেজি, সয়াবিন তেল ০২ লিটার সাথে একটি মুরগি কয়েক পদের সবজি প্রতিটি ঘরে ঘরে পৌছে দেওয়া হয় ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.