লোডশেডিং কেন,বিদ্যুৎ সরবরাহ যেন নিরবচ্ছিন্ন থাকে

0

সিটি নিউজ ডেস্ক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, অনেক জায়গা হতেই লোড শেডিং বা বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ পাওয়া যাচ্ছে, যা অনাকাঙ্ক্ষিত। বর্তমানে পিক আওয়ারে ৯০০০ মেগাওয়াট চাহিদা হলেও গড়ে ৬০০০-৭০০০ মেগাওয়াট বিদ্যুৎ লাগছে। তবুও কেন লোড শেডিং হবে?

তিনি অবরুদ্ধ অবস্থার মধ্যে করোনাভাইরাস সংক্রমণ থেকে নিজেদের সুরক্ষা নিশ্চিত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

সোমবার ঢাকার বারিধারায় নিজের বাসভবন থেকে বিদ্যুৎ বিভাগ এবং এর অধীনস্ত কোম্পানিগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে তিনি এ নির্দেশ দেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিদ্যুৎ বিভ্রাট হলে নিজেদের সুরক্ষা নিশ্চিত করে দ্রুততার সঙ্গে গ্রাহকদের পাশে দাঁড়াতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

রোস্টার করে কয়েকটি দলে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করুন। আগামীতে ঝড়-বৃষ্টি হবে, সচেতন থেকে পরিস্থিতি মোকাবেলা করতে হবে।

বর্তমান প্রেক্ষাপট বিবেচনা করে বিদ্যমান প্রকল্পগুলো পর্যালোচনা করা প্রয়োজন বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

অপারেশন অ্যান্ড মেইনটেনেন্স নামক কোম্পানি করার প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, যৌথ বিনিয়োগে এরূপ কোম্পানি হলে আমাদের সক্ষমতা অনেক বাড়তো এবং বর্তমান পরিস্থিতিতে পরমুখাপেক্ষি হতে হত না। তিনি এ সময় গ্রিড সাবস্টেশনগুলো নিয়মিত মেরামতের নির্দেশ দেন।

ভার্চুয়াল এই সভায় বিদ্যুৎ সচিব সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান বেলায়েত হোসেন, আরইবির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মঈন উদ্দিন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন এবং কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.