জামেয়া মাদ্রাসা শিক্ষকের ফেসবুক লাইভে পাঠদান

2

মিজানুর রহমান,সিটি নিউজ : করোনা পরিস্থিতিতে মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ। থেমে গেছে শিক্ষার্থীদের পড়ালেখা। তাই শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী করতে চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা আবুল আসাদ মুহাম্মদ জুবাইর রজভী নিয়েছেন নতুন এক পদক্ষেপ।

রবিবার (১৯ এপ্রিল)সকাল ১১.৩০ থেকে নিজের মাওলানা আবুল আসাদ মুহাম্মদ জুবাইর রজভী ফেসবুক পেইজে নেয়া শুরু করেছেন মাদ্রাসার একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ কিতাব সিরাজী তথা ফারায়েজ বিষয়ের ক্লাস।

  ফেসবুক আইডি

জামেয়ায় একাদশ-দ্বাদশ শ্রেণির প্রায় ১৪০০ শিক্ষার্থীর পাশাপাশি এ লাইভ ক্লাস থেকে অন্যান্য মাদ্রাসার শিক্ষার্থীদেরও উপকৃত হওয়ার সুযোগ তৈরি হলো। মৃত ব্যক্তির সম্পত্তি বন্টন বিষয়ক এ কিতাবটি মাদ্রাসা শিক্ষার্থীদের কাছে অত্যন্ত প্রয়োজনীয় বলে লাইভ ক্লাসটি খুব উপকারী ভূমিকা রাখবে বলে মনে করছেন জামেয়ার সাবেক-বর্তমান অনেক শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার মাওলানা আবুল আসাদ জুবাইর রজভীর নিজস্ব আইডিতে লাইভ ক্লাস নেয়ার বিষয়ে ঘোষণার স্ট্যাটাসটিতে পড়ড়ে থাকে বিভিন্নজনের কমেন্ট।বর্তমান শিক্ষার্থীরা ছাড়াও অনেক অভিভাবক ও বিভিন্ন পর্যায়ের মানুষ এ ঘোষণাকে স্বাগত জানিয়ে করতে থাকে কমেন্ট।

জামেয়ার অনেক সাবেক শিক্ষার্থী যারা বর্তমানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসায় শিক্ষকতা করছেন তারাও কমেন্ট করে ক্লাসে অংশ নেয়ার কথাটি বলেন। একদিন অন্তর অন্তর সকাল ১১.৩০ টায় লাইভ ক্লাসটি করোনার প্রকোপ কাটিয়ে মাদ্রাসা না খোলা পর্যন্ত অনুষ্ঠিত হবে। তথ্যপ্রযুক্তির এ যুগে মাদ্রাসা শিক্ষাব্যবস্থার সাথে সংশ্লিষ্টরাও যে পিছিয়ে নেই তার একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন জামেয়ার এ শিক্ষক।

এ বিভাগের আরও খবর
2 Comments
  1. মিজান says

    ধন্যবাদ।

  2. Tamjid says

    তাঁর এই সুদূরপ্রসারী পদক্ষেপ মাদরাসা শিক্ষার্থীদের পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের জন্যও মৃত ব্যক্তির পরিত্যক্ত সম্পদ বণ্টন পদ্ধতির অধ্যয়নে একটি কার্যকর ভূমিকা রাখবে। তাঁর সার্বিক সুস্থতা কাম্য।

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.