মোস্তফা-হাকিম ফাউন্ডেশনের ৫০ হাজার প্যাকেট সেহরী ও ইফতারী বিতরণ 

0

সিটি নিউজঃ আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে পহেলা রমজান হতে ত্রিশে রমজান পযর্ন্ত প্রতিদিন পথচারী ও বস্তিবাসী দুস্থ রোজাদারদের মাঝে একহাজার সেহরীর প্যাকেট ও ছয়শত ইফতারীর প্যাকেট মিনারেল ওয়াটারসহ বিতরণের কর্মসূচী হাতে নিয়েছে।

দেশে করোনা ভাইরাসের কারণে চলছে লকডাউন। তাই সেহরী ও ইফতারের সময় খাবার হোটেল বন্ধ থাকায় পথচারী, ভিক্ষুক ও দুস্থ রোজাদারগণ যাতে সাচ্ছন্দে সেহরী ও ইফতার করতে পারে পহেলা রমজান হতে এই কার্যক্রম অব্যাহত রয়েছে।
৩০শে রমজান পযর্ন্ত এভাবে মোট ৫০ হাজার প্যাকেট সেহরী ও ইফতারীর প্যাকেট বিতরণ চলবে।

সাবেক মেয়র এম মনজুর আলমের তত্বাবধানে উত্তর কাট্টলীস্থ মোস্তফা হাকিম ভবনে দশজন বাবুর্চি ও হেলপার দ্বারা তৈরি করা টাটকা গরম সেহরীর প্যাকেট রাত ১১ টার মধ্যে সিএমপি পুলিশ কমিশনারের সহযোগিতায় চট্টগ্রাম

মেট্রোপলিটনের ৪টি জোনের ১৬ টি থানার মাধ্যমে নিজ নিজ থানার পুলিশ সদস্যরা তাঁদের দায়িত্বে পথচারী ও দুস্থ রোজাদারদের মাঝে বিতরণ করে থাকেন।

একইভাবে নগরীর ১০টি পুলিশ বক্স যথা- আগ্রাবাদ বাদামতলী, বড়পুল মোড়, হাক্কানী পেট্রোল পাম্প, অলংকার মোড়, আকবরশাহ রেল ক্রসিং, এ কে খান রেল ক্রসিং, পাঠানটুলী, দেওয়ান হাট, সাগরিকা ও সিটি গেইট পুলিশ বক্সে ছয়শত ইফতারীর প্যাকেট বিকাল ৫টার মধ্যে পৌঁছে দেওয়া হয়। পুলিশ সদস্যরা এসব নিজ দায়িত্বে পথচারী, দুস্থ রোজাদার ও বস্তীবাসীদের মধ্যে ইফতারের পূর্বে বিতরণ করেন।

এছাড়াও চট্টগ্রাম মহানগরের ৪১ টি ওয়ার্ড, সীতাকুণ্ড, কর্ণফুলী, পটিয়া, রাঙ্গুনিয়া, বোয়ালখালী, রাঙ্গামাটি, খাগড়াছড়ি সহ দেশের বিভিন্ন এলাকা যথা বগুড়া, জামালপুর, শেরপুর লালমনিরহাট গাইবান্ধা, খাগড়াছড়ি, নগরির বিভিন্ন ওয়ার্ড এর ইমাম-মুয়াজ্জিন, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর, বাকলিয়া সৎসঙ্গ বিহার, বাবুর্চি সমিতির সদস্য, হালকা মোটরযান শ্রমিক, বার্মা কলোনীবাসী, নগরীর বিভিন্ন এলাকার বস্তিবাসী, অবাঙালি পরিবার, ডেকোরেশন শ্রমিক পরিবার সহ উত্তর বঙ্গের বিভিন্ন অঞ্চলে খেটে খাওয়া মানুষের মধ্যে দশ হাজার পরিবারকে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রি ও চল্লিশ হাজার পরিবারকে সেহরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

এ বিষয়ে আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম বলেন,

‘মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টির জন্য আমাদের এই কার্যক্রম। আর সিএমপি কমিশনারের সহযোগিতায় প্রতিদিন এই কার্যক্রম সুশৃঙ্খলভাবে পথচারী ও দুস্থ রোজাদারদের মাঝে বিতরণ করতে পেরে সিএমপি কমিশনার ও সংশ্লিষ্ট সকল পুলিশ সদস্যকে ধন্যবাদ জানান।’

এভাবে শুধু পবিত্র মাহে রমজান আর করোনা ভাইরাসের সময় নয় দেশের যে কোনো ধরনের দুঃসময়ে গরিব অসহায় মানুষের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দেন আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলম। বছরব্যাপী এই ফাউন্ডেশনের মাধ্যমে প্রায় লক্ষাধিক অসহায় মানুষকে দীর্ঘ তিন দশক ধরে ধারাবাহিকভাবে সহায়তা দিচ্ছেন মনজুর আলম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.