ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ করতে ব্লিচিং, ক্লোরিন সলিউশনই একমাত্র অস্ত্র

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, করোনা, ডেঙ্গু সহ সমস্ত ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ করতে ব্লিচিং পাউডার বা ক্লোরিন সলিউশনই আমাদের একমাত্র অস্ত্র।

করোনা ভাইরাস এর পাশাপাশি ডেঙ্গুর এডিশ মশার লার্ভা ধ্বংস করতে হলে ৫% ক্লোরিন সলিউশন জলকামান এর মাধ্যমে সেবা প্রদানকারী সংস্থাগুলো নিয়মিত কিংবা একদিন পর পর যদি স্প্রে করে তাহলে এই রোগগুলোর প্রকোপ কমিয়ে আনা সম্ভব। ব্যাকটেরিয়ার জীবাণু ধ্বংস করার অনেক উপায় থাকলেও ভাইরাস বাহিত রোগ গুলোকে প্রতিরোধ করার জন্য ব্লিচিং পাউডার কিংবা ক্লোরিন সলিউশনই একমাত্র অস্ত্র।

তাছাড়া বাসা বাড়িসহ যত্রতত্র আমরা যাতে পানি জমিয়ে না রাখি সেটার দিকেও লক্ষ্য রাখতে হবে। কারণ ডেঙ্গু রোগের এসিড মশা স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে।

তিনি আজ ১২ মে, মঙ্গলবার দুপুরে বাদশা মিয়া রোডস্থ নিজ বাসভবন এর সামনে ৩৩নং ফিরিঙ্গীবাজার ও ২২নং এনায়েত বাজার এবং ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের অসহায় দরিদ্রদের জন্য ৬ শতাধিক পরিবারের জন্য ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এবং বিভিন্ন পেশার ও অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ আলী, উপদেষ্টা সাংবাদিক জাহিদুল করিম কচি, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, ২২নং এনায়েত বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আলী আব্বাস খান, ৩৩নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, ২২নং এনায়েত বাজার ওয়াডৃ বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ উল্লাহ, মহিলা কাউন্সিলর প্রার্থী মনোয়ারা বাবুল, বিএনপি নেতা মাহবুব আলম রানা, আমিনুর রহমান মিয়া, আবু মুসা, যুবদল নেতা মো: ওয়াসিম ইমরান সিদ্দীকি, জ্যাকশন মো: সাইফুল প্রমুখ নেতৃবৃন্দ।

এছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এর পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ম্যাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.